ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

পড়াশোনার পাশাপাশি উদ্যোক্তা হওয়ার আহ্বান কুবি ভিসির

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ মার্চ ২০২২  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ভিসি অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেছেন, বিশ্ববিদ্যালয় শুধু পড়াশোনার জায়গা না এখানে পড়াশোনার পাশাপাশি ব্যবহারিক জ্ঞানও অর্জন করবে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি উদ্যোক্তা হয়ে উঠুক। আজকে উদ্যোক্তা উৎসব পরিদর্শন করে আমি অনেক আশাবাদী। এ ধরনের উদ্যোগ শিক্ষার্থীদের মাঝে চ্যালেঞ্জ নেয়ার সাহস বাড়িয়ে দিবে। 

সোমবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে মার্কেটিং বিভাগ আয়োজিত উদ্যোক্তা উৎসব ঘুরে তিনি এসব কথা বলেন। 

মার্কেটিং বিভাগের ১৩তম ব্যাচের উদ্যোগে ‘এন্ট্রিপ্রিনিওরশিপ ডেভেলাপমেন্টস’ কোর্সের অধীনে উদ্যোক্তা উৎসব ২০২২ অনুষ্ঠিত হয়েছে। সকালে ফিতা কেটে উৎসবের উদ্বোধন করেন ভিসি। পরে বিভিন্ন স্টল ঘুরে দেখে আয়োজকসহ ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলে বিভিন্ন দিক নির্দেশনা দেন তিনি।

উদ্যোক্তা উৎসব সম্পর্কে প্রোগ্রাম কনডাক্টর মার্কেটিং বিভাগের প্রভাষক সাবিকুন নাহার বিপাশা বলেন, শিক্ষার্থীদের সঙ্গে উদ্যোক্তাদের কোলাবোরেশান করানোর উদ্দেশ্য আমাদের এ ধরনের আয়োজন। এতে করে নতুন উদ্যোক্তা হতে শিক্ষার্থীদের মাঝে যে ভয় কাজ করে তা কমে যাবে। ভবিষ্যতে শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞান বৃদ্ধিতে এ ধরনের আরও ইভেন্ট আমরা হাতে নেবো। 

তরুণ উদ্যোক্তা মিম্মা আক্তার বলেন, আমরা নতুন নতুন পণ্য নিয়ে অনলাইনে কাজ করে যাচ্ছি অনেকদিন যাবত। এ ধরনের উদ্যোক্তা মেলা আয়োজনের মধ্যে দিয়ে আমরা আমাদের পণ্যসামগ্রী সবার কাছে খুব সহজে তুলে ধরতে পেরেছি। সেই সাথে ক্রেতাদের চাহিদা সম্পর্কে ধারণা নিতে পাচ্ছি। আমরা আশা করি আমাদের মার্কেটিং পরিবারে এ ধরনের ইভেন্টের ধারাবাহিকতা বজায় থাকবে। 

এ সময় বিভিন্ন স্টল ঘুরে দেখেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার ও বিভাগটির সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলাইমানসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এ ছাড়া বিভিন্ন স্টলে ভিড় করছেন অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। পছন্দের জিনিসপত্র ক্রয়ের পাশাপাশি উদ্যোক্তা আড্ডা দিতেও দেখা যায়।

প্রসঙ্গত, উদ্যোক্তা উৎসবের স্টলগুলোতে পাওয়া যাচ্ছে প্রাণ আরএফএল, ক্রিমিব্লাস্ট, নাজ ব্লুমিং, মেরিকো, অর্গানিক সলিউশন, ফ্রেশ কো ও মৃত্তিকার পণ্য সামগ্রী।