ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ফেনীতে জলবায়ু সুবিচারের দাবি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ জুন ২০২১  

জলবায়ু সুবিচারের দাবিতে ফেনীতে পদযাত্রা ও ধর্মঘট পালন করেছে স্থানীয় তরুণরা। মঙ্গলবার জেলার উপকূলীয় সোনাগাজী উপজেলার চরাঞ্চলে এই কর্মসূচী পালন করে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস ফেনী জেলা শাখা।

এ সময় প্লাকার্ড প্রদর্শন করে প্রকৃতিবান্ধব টেকসই উপকূলীয় বাঁধ নির্মাণ, জলবায়ু পরিবর্তনের ক্ষতিপূরণ আদায় ও আদায়কৃত অর্থ জলবায়ু পরিবর্তনের প্রভাবে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য ব্যবহারের দাবি জানানো হয়।  

জলবায়ু ন্যায্যতার দাবিতে পদযাত্রা ও ধর্মঘটে অংশ নেয় ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস ফেনী জেলা সমন্বয়কারী এস.জেড অপু, জলবায়ু যোদ্ধা মোহাইমিনুল ইসলাম জিপাত, ইমাম উদ্দিন আহম্মেদ ইমন, মোস্তাফিজুর রহমান মুরাদ, ফারজান আরা ডায়না, সৈয়দা নুসরাত আনিকা, সাফকাত রাইয়ান সাবলিল, ইফফাত বিনতে আবেদীন জ্বীম, আয়মান জাওয়াদ সহ সংগঠনের সদস্যরা।
 
কর্মসূচীতে ইয়ুথনেট ফেনী জেলার সমন্বয়ক এসজেড অপু বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে ফেনী জেলায় প্রতিবছর সাইক্লোন, ঘূর্ণিঝড়, খরা, অতিবৃষ্টি, নদী ভাঙন বিশেষ করে লবণাক্ততাসহ বিভিন্ন দুর্যোগ দেখা দিচ্ছে। দুর্যোগের কারণে এ অঞ্চলের মানুষ ভিটেমাটি ছেড়ে চলে যাচ্ছে। এমতাবস্থায় জলবায়ু সুবিচারের বিকল্প নেই।