ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ফেনীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শীর্ষক আলোচনা সভা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুন ২০২৩  

ফেনীতে “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চতুর্থ বিল্পবের চ্যালেন্জ মোকাবিলায় করণীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা তথ্য অফিসের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

জেলা তথ্য অফিসার এস.এম.আল-আমিনের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফাহমিদা হকের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন জেলার বিভিন্ন সরকারি দপ্তরের দপ্তর প্রধানগণ, বীর মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, বিভিন্ন বিদ্যালয় / কলেজের আইসিটি বিষয়ক শিক্ষক ও সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানে প্রদান অথিতি তাঁর বক্তব্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের প্রেক্ষাপট, সুবিধা ও বিভিন্ন সরকারি উদ্যোগ তুলে ধরেন।পাশাপাশি শিশুদের পাঠ্যবইয়ে এ বিষয়ে পাঠ সংযুক্তির কথা বলেন।

বিশেষ বক্তা বীর মুক্তিযোদ্ধা আবু তাহের বলেন- স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের মানসিক শক্তিই হবে আমাদের এগিয়ে যাওয়ার হাতিয়ার।

সভাপতি তাঁর বক্তব্যে বলেন-সামনের দিনগুলোতে শ্রমঘন জীবিকার পরিবর্তে প্রযুক্তি নির্ভর পেশা গ্রহণ করা হবে সময়ের দাবি। এজন্য প্রযুক্তিগত বিষয়ে শিক্ষা ও প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।