ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

ফেসবুকে একসঙ্গে ৫ অ্যাকাউন্ট চালানো যাবে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ জুলাই ২০২২  

এতদিন একটি ডিভাইসে  শুধুমাত্র একটি প্রোফাইল ওপেন করা যেত। অর্থাৎ কোনও ব্যবহারকারীর যদি একাধিক প্রোফাইল থাকে সেক্ষেত্রে অ্যাকাউন্ট সুইচ করতে হয়। অথবা একটি অ্যাকাউন্ট থেকে লগ-আউট করে অন্য অ্যাকাউন্টে লগইন করতে হবে। কিন্তু এবার আরও সুবিধা পাবেন ব্যবহারকারীরা। এবার থেকে ব্যবহারকারীরা একসঙ্গে ৫টি অ্যাকাউন্ট লিংক করতে পারবেন।

ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান মেটা জানিয়েছে, অনেক ফেসবুক ব্যবহারকারীর একাধিক অ্যাকাউন্ট রয়েছে। সেক্ষেত্রে তাদের ক্ষেত্রে লগ-ইন সমস্যা তৈরি হয়। আর সেকারণে নতুন এই ফিচার আনা হয়েছে।

fb
 
নতুন এই ফিচার সম্পর্কে বলা হয়েছে, যে কোনও ব্যবহারকারী তার বর্তমান প্রোফাইল ছাড়াও আরও চারটি প্রোফাইল লিংক করতে পারবেন।

যদিও এনিয়ে ফেসবুকের তরফে বিস্তারিতভাবে কিছু জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে অন্য যে কোনও প্রোফাইল কানেক্ট করা যাবে। যে কোনও প্রোফাইলের সঙ্গে কানেক্ট করা যাবে। ইনফ্লুয়েন্সারদের প্রোফাইলের সঙ্গেও এই ফিচার পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

কেন এই ফিচার?

অনেকে ভিন্ন প্রোফাইল থেকে ভিন্ন ভিন্ন কন্টেন্ট পোস্ট করেন। আর সেকারণে এই ফিচার চালু করা হচ্ছে। এবং একাধিক প্রোফাইল সুইচের ঝামেলা থেকে মুক্তি দিতে এই ফিচার চালু করা হয়েছে।

ফেসবুকের পক্ষ থেকে এক ব্লগ পোস্টে জানানো হয়েছে, একটি প্রোফাইলের সঙ্গে অন্য প্রোফাইল লিংক করলেও প্রোফাইলের ভিতরে কোনও পরিবর্তন করা হবে না। ফেসবুক নিজে থেকেও এক্ষেত্রে কোনও পরিবর্তন করবে না।

fbযাদের একাধিক প্রোফাইল লিংক করা থাকবে তাদের ক্ষেত্রে ডিসপ্লে নেম এর জায়গায় নিজের আসল নাম নাও রাখতে পারেন। সেক্ষেত্রে এমন নাম রাখতে হবে যাতে ফেসবুকের কমিউনিটি গাইডলাইন ভায়লেন্স না হয়। অর্থাৎ Facebook এর কমিউনিটি গাইডলাইন মেনেই ডিসপ্লে নেম রাখতে হবে।

তবে এর মধ্যে একটি জটিল বিষয়ও রয়েছে। সেক্ষেত্রে বলা হয়েছে, যে প্রোফাইলগুলি লিঙ্ক করা হবে সেগুলির মধ্যে কোনও একটি প্রোফাইল যদি গাইডলাইন ভঙ্গ করে তাহলে ওই অ্যাকাউন্টে লিঙ্ক থাকা বাকি প্রোফাইলগুলির উপরেও প্রভাব পড়বে।