ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ফেসবুকে ঘোষণা দিয়ে শিয়ালের মাংস বিক্রি, ৪ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ মার্চ ২০২২  

কুমিল্লার মুরাদনগরে ফেসবুকে ঘোষণা দিয়ে শিয়ালের মাংস বিক্রির ঘটনায় চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে। 

উপজেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মতিন বাদী হয়ে মুরাদনগর থানায় এ মামলা দায়ের করেন। সোমবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন মুরাদনগর থানার ওসি আবুল হাশিম।

মামলায় অভিযুক্তরা হলেন- কাজিয়াতল এলাকার মো. আলমগীর হোসেন, জাহাঙ্গীর আলম, সাইফুল ইসলাম ও মো. শফিক ইসলাম। 

বন কর্মকর্তা আবদুল মতিন জানান, বৃহস্পতিবার (১০ মার্চ) উপজেলার দারোরা ইউনিয়নের কাজিয়াতল হাছান মার্কেটে শিয়াল জবাই করে পাঁচশ’ টাকা কেজি দরে মাংস বিক্রি করেন স্থানীয় একদল যুবক। আর এই মাংসের ক্রেতা পাওয়ার জন্য ফেসবুকে মোবাইল নম্বর দিয়ে যোগাযোগ করতে বলা হয়। ক্রেতা পাওয়ার জন্য শফিকুল ইসলাম নামের একজন তার ফেসবুক আইডিতে শিয়ালের মাংস কাটার ছবিসহ মোবাইল নম্বর দেন। ওই নম্বরে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিয়ালের মাংস ডিপ ফ্রিজে রাখা আছে। কাজিয়াতল হাছান মার্কেটে এসে ফোন দিলে আপনাকে রিসিভ করা হবে। পরে আমরা এলাকায় খোঁজ নিয়ে জানতে পারি ওই যুবকরা ফাঁদ পেতে কিংবা ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তারা শেয়াল ধরে জবাই করে। যা আইনবিরোধী কাজ। পরে তারা নানা রোগের ওষুধ হিসেবে প্রচারণা চালিয়ে শিয়ালের মাংস পাঁচশ’ টাকা কেজি দরে বিক্রি করে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, ফেসবুকে বন্যপ্রাণী জবাই করে মাংস বিক্রি করার বেশ কয়েকটি ছবি আমরা পেয়েছি। এটি আইনত দণ্ডনীয় অপরাধ, তাই মামলা করা হয়েছে। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মুরাদনগর থানার ওসি আবুল হাশিম, ঘটনাটি সঠিক, আমরা তদন্ত করছি। এখনও কোনও আসামি ধরা হয়নি। শিগগিরই জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।