ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

ফেসবুকে প্রেমের টানে ভারতে গিয়ে কারাগারে বাংলাদেশি তরুণী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

ফেসবুকে বন্ধুত্ব। তারপর প্রেম। আর সেই প্রেমই এক তরুণীকে এতটা সাহস দেয় যে তিনি বাংলাদেশ থেকে নৌকায় চেপে ভারতে পৌঁছে যান। সীমান্ত পেরিয়ে কলকাতা হয়ে ভারতের উত্তরপ্রদেশের মৌ অঞ্চলে পৌঁছান সেই তরুণী।

স্বামী-স্ত্রীর মতো জীবনযাপন করতে এবং বিয়েকে আইনি মর্যাদা দিতে প্রথমে জাল আধার কার্ড তৈরি করেন সেই তরুণী। তারপর পাসপোর্ট তৈরি করেন তিনি। প্রায় এক বছর পর বিষয়টি পুলিশের কানে পৌঁছায়। এরপর গত রোববার সন্ধ্যায় ওই তরুণীর সঙ্গে তার প্রেমিককেও গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

বাংলাদেশের টাঙ্গাইলের বাসিন্দা ফারজানা খাতুন (২৬) জর্ডানে কাজ করতেন। ফেসবুকের মাধ্যমে উত্তরপ্রদেশের মৌ কোপাগঞ্জের বাসিন্দা গুলশান রাজভারের সঙ্গে তার বন্ধুত্ব হয়। দু’জনের বন্ধুত্ব প্রেমে রূপান্তরিত হয় এবং তারা বিয়ে করার সিদ্ধান্ত নেন।

গত বছরের অক্টোবরে মেয়েটি বাংলাদেশ থেকে নৌকায় করে পশ্চিমবঙ্গে যান। সেখান থেকে বাসে কলকাতায় যান তিনি। প্রেমিক গুলশান আগে থেকেই তার জন্য কলকাতায় অপেক্ষা করছিলেন।

ফারজানাকে সঙ্গে নিয়ে মৌয়ে নিজের বাড়িতে আসেন ওই যুবক। তরুণীকে স্ত্রী বলে পরিচয় করিয়ে সোনা রাজভারের নামে একটি জাল আধার কার্ড তৈরি করেন। এরপর জাল পদ্ধতিতে বিয়ের হলফনামাও পেয়ে যান তারা। ভারতের স্টেট ব্যাংক অব ইন্ডিয়ায় (এসবিআই) অ্যাকাউন্ট খোলেন তারা। বিদেশে কোথাও চাকরির জন্য বাংলাদেশি ওই তরুণীর ভুয়া পাসপোর্টও তৈরি করা হয়।

প্রায় এক বছর পর উভয়ের বিরুদ্ধে উত্তরপ্রদেশের পুলিশের কাছে অভিযোগ পৌঁছায়। বিষয়টি জানতে পেরে পুলিশের গোয়েন্দা বিভাগকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। বিষয়টি সামনে এলে পুলিশও হতবাক হয়ে যায়। এরপর রোববার সন্ধ্যায় দু’জনকে আটক করেছে পুলিশ।

স্থানীয় পুলিশের কর্মকর্তা সুশীল ঘুলে বলেছেন, দু’জনই পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। ব্রহ্মস্থান এলাকার ট্যাক্সি স্ট্যান্ডের কাছ থেকে তাদের দু’জনকে আটক করে নগর কোতয়ালি থানার পুলিশ। তাদের কাছ থেকে দু’টি জাল ভারতীয় পাসপোর্ট, একটি বাংলাদেশের পাসপোর্ট, জাল আধার কার্ড, ব্যাংকের পাসবুক এবং জাল বিয়ের হলফনামা উদ্ধার করা হয়েছে।