ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ফেসবুকে সুলভে বিজ্ঞাপন, টাকা পেলেই ব্লক ক্রেতার নাম্বার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২১  

ফেসবুকে প্রসাধনসামগ্রী বিক্রির বিজ্ঞাপন দিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিলেন কথিত এক দম্পতি। সোমবার সিআইডি তাদের গ্রেফতার করে। মঙ্গলবার তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। 

রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান হাউজিং সোসাইটিতে অভিযান চালিয়ে প্রবাল তালুকদার ও জেনিফা তালুকদার দম্পতিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত চারটি ফোন উদ্ধার করে সিআইডি।

মঙ্গলবার কথিত এই দম্পতির প্রতারণার শিকার নাদিয়া ইসলাম নামে এক নারী তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন বলে জানা গেছে। 

মামলায় নাদিয়া ইসলাম বলেন, অল এসেনশিয়াল বাই জেরিন নামে একটি ফেসবুক গ্রুপে সুলভ মূল্যে প্রসাধনসামগ্রী বিক্রির বিজ্ঞাপন দেখে তাদের সঙ্গে যোগাযোগ করেন তিনি। গত বছরের ১০ মার্চ থেকে নভেম্বর পর্যন্ত তাদের দেয়া দুটি ফোন নম্বরে ৬৭ হাজার ৮০০ টাকা বিকাশ করেন নাদিয়া। প্রবাল নিজে তার বাসায় এসে টাকা নিয়ে যান। পণ্য পৌঁছে দেয়ার তারিখ পার হলেও তার কাছে মালামাল পৌঁছে দেয়া হয়নি। পরে তারা নাদিয়ার নাম্বারগুলো ব্লক করে দেন।

মামলার তদন্ত তদারক কর্মকর্তা সিআইডির সিপিসির বিশেষ এসপি এস এম আশরাফুল আলম জানান, জেনিফা ও প্রবাল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গ্রুপ খুলে প্রসাধনসামগ্রী বিক্রির চটকদার বিজ্ঞাপন দিতেন। এসব বিজ্ঞাপন দেখে ক্রেতারা তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা ক্রেতাদের বিকাশ করে টাকা পাঠাতে বলেন। টাকা পাওয়ার পর তারা ক্রেতাদের নাম্বার ব্লক করে তাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন। 

সিআইডি জানায়, প্রতারণার শিকার কয়েকজন সিআইডির সাইবার পুলিশ সেন্টারে (সিপিসি) গিয়ে অভিযোগ করেন। পরে সিপিসির সদস্যরা অবস্থান শনাক্ত করে প্রতারক দম্পতি জেনিফা ও প্রবালকে আটক করে। পুলিশ বলছে, দুজনই মাদকসেবী। স্বামী-স্ত্রী পরিচয় দিলেও এ বিষয়ে পুলিশের সন্দেহ রয়েছে।