ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বকেয়া পরিশোধ না করায় কমল গ্রামীণফোন-রবির ব্যান্ডইউথ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  

বকেয়া অর্থ পরিশোধ না করায় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও রবির ব্যান্ডইউথ কমিয়ে দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। গ্রামীণফোনের প্রায় ১৪৪ জিবিপিএস (গিগাবিটস পার সেকেন্ড) এবং রবির ১২৫ জিবিপিএসে (গিগাবিটস পার সেকেন্ড) সীমিত রাখতে বৃহস্পতিবার দেশের ৫টি আইআইজিকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি। এই নির্দেশনা কার্যকর হলে অপারেটর দুটির ইন্টারনেট ব্যবহারকারীরা বড় ধরনের সমস্যায় পড়বেন।

বিষয়টি নিশ্চিত করে বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক জাকির হোসেন খান বলেন, অডিটের ভিত্তিতে আমরা যে টাকা দাবি করেছি, তা মোবাইল অপারেটর কোম্পানি দুটো পরিশোধ করছে না। তাদের শৃঙ্খলায় আনতে ব্যান্ডউইথ কমিয়ে দেয়া হয়েছে। তিনি আরো বলেন, আদেশের কপি পাওয়ার পরই আইইজি প্রতিষ্ঠানগুলোকে সিদ্ধান্ত বাস্তবায়ন করার জন্য বলা হয়েছে।


একটি আইআইজির শীর্ষ নির্বাহী বিটিআরসির নির্দেশনা পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, আইআইজিগুলো এরই মধ্যে ব্যান্ডউইথ কমানোর নির্দেশনা কার্যকর করতে শুরু করেছে।

গ্রামীণফোনের কাছে ১২ হাজার ৫৮০ কোটি টাকা ও রবির কাছে ৮৬৭ কোটি টাকা পাওনা রয়েছে সরকারের। এর মধ্যে গ্রামীণফোনের ১২ হাজার ৫৮০ কোটি টাকার মধ্যে বিটিআরসির পাওনা ৮ হাজার ৪৯৪ কোটি টাকা ও জাতীয় রাজস্ব বোর্ড এনবিআরের পাওনা ৪ হাজার ৮৫ কোটি টাকা। আর রবির কাছ থেকে পাওনা ৮৬৭ কোটি টাকার মধ্যে ১৯৭ কোটি টাকা পায় এনবিআর। বাকি টাকা পাবে বিটিআরসি। গত এপ্রিল মাসে টাকা পরিশোধের জন্য অপারেটর দুটিকে দুই সপ্তাহের সময় দেয়া হয় বিটিআরসি।