ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বঙ্গবন্ধু হত্যার কুশীলবদেরও বিচার হবে: শেখ সেলিম

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ আগস্ট ২০১৯  

কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, তদন্ত কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যার কুশীলবদের খুঁজে বের করে বিচার করা হবে।

বৃহস্পতিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। 

শেখ সেলিম বলেন, বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত কিছু মুষ্টিমেয় লোকের বিচার করা হয়েছে। শুধু এ কজন লোক তাকে হত্যা করিনি। এতো বড় নেতাকে, বিশ্বনন্দিত নেতাকে এবং যিনি আমাদের একটা স্বাধীনতা দিয়েছেন- এমন একজন নেতাকে মুষ্টিমেয় কয়েকজন লোক হত্যা করতে পারে না। 

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যায় শুধু কয়েকজন সামনে ছিল। এতে যারা পরিকল্পনা করেছিল এবং মূল নায়ক, তাদের খুঁজে বের করতে একটা তদন্ত কমিশন গঠনের কথা আমরা চিন্তা করছি।

শেখ সেলিম বলেন, একটু সময় লাগছে। তদন্ত কমিশনের মাধ্যমে বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের কুশীলবদের খুঁজে বের করে তাদের বিচারও করা হবে। বাঙালী জাতির জন্য জানার একটা সুযোগ থাকবে এ অপরাধীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। 

তিনি আরো বলেন, সবচেয়ে আশ্চর্যের ব্যাপার যে, বাঙালী জাতির জন্য বঙ্গবন্ধু সারাজীবন কষ্ট করলো, নির্যাতন ভোগ করলো, সেই বাঙালীরা বঙ্গবন্ধুকে হত্যা করল। পাকিস্তানিরা কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করার সাহস পায়নি।