ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারন ও লালন করছি আমরা ৩ ভাই

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২০  

মেধা, শ্রম আর অর্থ ব্যয় করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশকে বুকে ধারন ও লালন করছেন বলে মন্তব্য করেছেন তিন ভাই। তারা হলেন কুমিল্লা তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের মোহনপুর গ্রামের অন্যতম বংশধর প্রধান পরিবারের মৃত তোফাজ্জল হোসেন প্রধানের তিন ছেলে আলহাজ্ব মোঃ শরীফ আহমেদ শেখ ফরিদ প্রধান, মোকবুল মাহমুদ প্রধান ও আখতারুজ্জামান প্রধান।

এক সময় যখন ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’বলার সাহস ছিলো না তখনি তিতাসের বিভিন্ন গ্রামে গ্রামে পায়ে হেটে জয় বাংলার স্লোগান দিয়ে শত শত নেতা কর্মী তৈরি করেন এবং বৃহত্তর দাউদকান্দি উপজেলার আওয়ামী লীগের বিভিন্ন মিটিং মিছিল ও আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করতেন বর্তমান তিতাস উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ শরীফ আহমেদ শেখ ফরিদ প্রধান।

কিন্তু তারই সাথে রাজনীতি করা অনেক নেতা কর্মী ক্ষমতা, লোভ ও স্বার্থের চোরাবালিতে ডুবে গেছেন এবং নানা পেশায় জড়িয়ে সময় বদলের হাওয়ায় নিজেদের পাল্টে ফেলে কেউ রাতারাতি সুবিধাভোগী আওয়ামী লীগ, না হয় বিএনপির পোশাক পরিধান করছেন।

এদিকে বড় ভাইয়ের অনুসারী হয়ে ছোট ভাই মোকবুল মাহমুদ প্রধান ও আক্তারুজ্জামান প্রধান জীবন যৌবনের চিন্তা না করে জড়িয়ে পরেন রাজনীতিতে। বর্তমানে মোকবুল মাহমুদ প্রধান তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও আখতারুজ্জামান প্রধান কুমিল্লা উত্তর জেলা ছাত্র ও স্কুল বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছে।

উত্তর যুবলীগ নেতা মোকবুল মাহমুদ প্রধান বলেন, মুজিবকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ দীর্ঘ ২১ বছরের সংগ্রামের মধ্য দিয়ে ধৈর্যের অগ্নিপরীক্ষা দিয়ে গণতন্ত্রের পথে ব্যালট বিপ্লবে ক্ষমতায় ফিরেছে। শেখ হাসিনাকেও কুড়িবারের বেশি মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসতে হয়েছে। তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র এখনো শেষ হয়ে যায়নি। তেমনি আমার পুরো পরিবার বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারন ও লালন করায় একদল স্বার্থবাজী, লোভী ও আওয়ামী লীগ লেভাজধারী কুচক্রী মহল আমাদেরকে ধ্বংস করার জন্য ওঠেপরে লেগেছে। কিন্তু ইনশাআল্লাহ গায়ে এক ফোটা রক্ত থাকতে মুজিব আর্দশকে ষড়যন্ত্র করে কেউ নষ্ট করতে পারবে না।