ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

‘বঙ্গবন্ধুর সৈনিক হতে হলে তার আদর্শকে ধারণ করতে হবে’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২  

বঙ্গবন্ধু সততার মাধ্যমে নিজেকে মানুষের কাছে ভালোভাবে উপস্থাপন করতে পারতেন, মানুষ তাকে সহজে গ্রহণ করতে পারত, তিনি ৭ মার্চের ভাষণের মাধ্যমে মানুষকে একত্রিত করতে পেরেছিলেন, বঙ্গবন্ধুর সৈনিক হতে হলে তার আদর্শকে ধারণ করতে হবে বলে মন্তব্য করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

সোমবার (১৫ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, স্বাধীন বাংলাদেশ যতদিন থাকবে, বঙ্গবন্ধু ততদিন অমর হয়ে থাকবেন। বর্তমান প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরতে হবে। মানুষকে তার আদর্শে উজ্জীবিত হয়ে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনের সঞ্চালনায় ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক ও শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডীন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গবেষণা সেলের পরিচালক অধ্যাপক ড. আবদুল গনি, মেডিকেল প্রশাসক অধ্যাপক ড. কবির হোসাইন, শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ফরহাদ হাওলাদার ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সৈয়দ আশরাফুর রহমান প্রমুখ। 

এছাড়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা সমিতির নেতৃবৃন্দ, কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

এর আগে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়। পরে ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে এক শোকর্যালি বের করা হয়।

দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শাবি শিক্ষক সমিতি, শিক্ষকদের বিভিন্ন সংগঠন, আবাসিক হল প্রশাসন, বিভিন্ন দপ্তর, কর্মকর্তাদের বিভিন্ন সংগঠন, শাবি প্রেসক্লাব, কর্মচারীদের সংগঠন, ছাত্রসংগঠনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় বাদ জোহর বিশ্বদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।