ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধুর সোনার বাংলার আধুনিক রূপ হচ্ছে ডিজিটাল বাংলাদেশ: পলক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ আগস্ট ২০২০  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত সোনার বাংলার আধুনিক রূপ হচ্ছে ডিজিটাল বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে শান্তি সুখের দেশ গঠনে বর্তমান সরকার বদ্ধপরিকর।

রবিবার বিকেলে সিংড়া উপজেলা মিলনায়তনে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বর্বর হত্যাকান্ডের শিকার স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সিংড়া উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠনের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমানের সভাপতিত্বে সভায় উপজেলার সিংড়া পৌরসভা ও ১২টি ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। দোয়া পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদেরকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আতœনির্ভরশীল জাতি হিসেবে বেঁচে থাকার স্বপ্ন দেখিয়েছেন। নির্যাতিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় তিনি ছিলেন নিবেদিত প্রাণ। তিনি বেঁচে থাকলে অনেক আগেই সুখী সমৃদ্ধ সোনার বাংলার কাংখিত গন্তব্যে পৌঁছে যেত দেশ। সোনার বাংলা প্রতিষ্ঠাকে প্রতিহত করতেই ষড়যন্ত্রকারীরা সপরিবারে তাঁকে হত্যা করেছে। এমনকি তাঁর হত্যার বিচারকে বাধাগ্রস্থ করতে সংসদকে কলংকিত করে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিল।

তিনি বলেন, শেখ হাসিনা ৩৭ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে বঙ্গবন্ধু হত্যার বিচার করে দেশকে বিচারহীনতার সংস্কৃতি থেকে মুক্ত করেছেন। মানবতার নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সুষম উন্নয়নের মধ্য দিয়ে দেশকে মধ্যম আয়ের পর্যায়ে উপনীত করার মধ্য দিয়ে আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে চাই। শুধু উন্নয়ন নয় সুশাসন প্রতিষ্ঠা, দুর্যোগ মোকাবেলায়ও যুগপৎভাবে কাজ করে যাচ্ছে সরকার।

পলক আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে দেশের মেহনতি মানুষের ভাগ্য পরিবর্তনে আমাদের কাজ করে যেতে হবে। করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় মানুষকে সংগঠিত করা, বানভাসি বন্যা দুর্গত মানুষের পাশে থেকে তাদেরকে সাহস যোগানো দলের নেতাকর্মীদের উচিৎ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সিংড়া উপজেলায় এক লক্ষ গাছের চারা রোপণ কার্যক্রমকে সফল করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।