ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বনানীতে বিএনপির হঠাৎ মশাল মিছিল, দুর্ভোগে নগরবাসী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২১  

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর বনানীতে শুক্রবার সন্ধ্যায় হঠাৎ মশাল মিছিল বের করে বিএনপি। এ কারণে সাপ্তাহিক ছুটির দিনেও যানজটের কারণে দুর্ভোগে পড়েন নগরবাসীরা। যদিও মিছিলটি বনানী থেকে কাকলির দিকে কিছু দূর যাওয়ার পর পুলিশ পেছন থেকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

একাধিক প্রত্যক্ষদর্শী জানান, মাগরিবের নামাজের পর বনানীর কাঁচাবাজার এলাকায় বিএনপির নেতা-কর্মীরা জড়ো হন। সেখানে প্রজ্বালিত মশাল হাতে মিছিল নিয়ে কয়েকশ’ নেতা-কর্মী বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ পর্যন্ত যান। মিছিল কাকলির দিকে যেতে থাকলে পেছন থেকে পুলিশ ধাওয়া দেয়। এ সময় বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যান। রুহুল কবির রিজভী দ্রুত গাড়িতে ওঠে এলাকা ত্যাগ করেন। ধাওয়ার পর বনানীর রাস্তায় মশালগুলো পড়ে থাকতে দেখা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একাধিক নেতা ডেইলি বাংলাদেশকে বলেন, রিজভীর হুটহাট যেসব কর্মসূচি পালন করছেন, তা একদম ঠিক নয়। এটা কোনোভাবেই রাজনৈতিক কর্মসূচি হতে পারে না।

তারা বলেন, বিএনপি নিষিদ্ধ দল নয়। তাহলে কেন পালিয়ে-পালিয়ে কর্মসূচি পালন করতে হবে। এসব কর্মসূচিতে দলের যতটুকু লাভ হয়, তার চেয়ে বেশি ক্ষতি হচ্ছে। এর মাধ্যমে দলের জুনিয়র নেতারা বিভিন্ন জায়গায় বিব্রত অবস্থায় পড়ছেন। এতে রাজনীতিতে বিরক্তি আসছে অনেকের। 

রিজভীকে উদ্দেশ্য করে তারা আরো বলেন, তিনি যে এলাকায় মিছিল করেন, সেখানকার সংশ্লিষ্ট ইউনিটের দায়িত্বশীল নেতারা তার কর্মসূচি সম্পর্কে কিছুই জানেন না। বিষয়টি কেমন হলো না! তাহলে কি বলবো তিনি ওই এলাকার নেতাদেরকে বিশ্বাস করেন না! আর তার সঙ্গে মিছিলে যে কয়েকজন লোক থাকে, তারাইবা কারা?

নাম প্রকাশে অনিচ্ছুক নগর বিএনপির এক নেতা ডেইলি বাংলাদেশকে বলেন, রিজভী আহমেদ দলের যে পদে রয়েছেন, সে পদে থেকে রাজপথে বিক্ষোভ মিছিলের নামে তিনি যে কর্মসূচি পালন করছেন, তা হাস্যকর ছাড়া আর কিছুই নয়। কর্মসূচিই যদি পালন করতে হয় তাহলে সেসব এলাকার বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের নেতাদের জানিয়ে করতে পারেন। তাহলে সংশ্লিষ্ট থানা বা ইউনিটের দায়িত্বশীল নেতাদের অস্বস্তিতে পড়তে হয় না। বিএনপি বা ওনার মত এতবড় একজন নেতার মিছিলে আরো অনেক বেশি নেতা-কর্মীর উপস্থিতি থাকা উচিত।