ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বরুড়ায় শিক্ষার্থীদের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২১  

বরুড়ায় ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ ফাইজার ভ্যাকসিন (প্রথম ডোজ) প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল  সকাল ১০টায় উপজেলার আড্ডা ইউনিয়নের ছোট তুলাগাঁও মহিলা কলেজ অডিটোরিয়ামে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাবিহা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বরুড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাছিমুল আলম চৌধুরী নজরুল (এমপি)। কলেজের প্রভাষক মো. জাকির হোসেনে সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার আছিয়া বেগম। এ সময় আরও উপস্থিত ছিলেন- বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।
চলতি কর্মসূচিতে বরুড়া উপজেলার প্রায় ৩৭ হাজার ৪০৭ জন শিক্ষার্থী (স্কুল, কলেজ ও মাদ্রাসা) কে কোভিড-১৯ ফাইজারের (১ম ডোজ) টিকা প্রদান কার্যক্রমের আওতায় আনা হয়েছে। ইতিমধ্যে শিক্ষার্থীদেরকে অনুকূল পরিবেশে টিকা প্রদানের লক্ষ্যে দুইটি স্পট ছোটতুলাগাঁও মহিলা কলেজ এবং বরুড়া হাজি নোয়াব আলী পাইলট উচ্চ বিদ্যালয়ে এসি রুম তৈরি করা হয়েছে । প্রত্যেক শিক্ষার্থীকে দুই কপি টিকা কার্ড সঙ্গে আনতে হবে। প্রথম ডোজ টিকা গ্রহণের জন্য জন্মনিবন্ধন বাধ্যতামূলক নয়।

দ্বিতীয় ডোজ গ্রহণের সময় অবশ্যই  জন্মনিবন্ধন লাগবে। শিক্ষাপ্রতিষ্ঠানে প্রেরণকৃত সময়সূচি অনুযায়ী নির্দিষ্ট সময়ে টিকা কেন্দ্রে উপস্থিত হয়ে শিক্ষার্থীকে টিকা গ্রহণ করতে হবে।