ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশিদের ৩৪ লাখের বেশি ভিডিও সরিয়েছে টিকটক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ জুলাই ২০২২  

চলতি বছরের প্রথম তিন মাসে বাংলাদেশি ব্যবহারকারীদের ৩৪ লাখেরও বেশি ভিডিও সরিয়ে দিয়েছে ভিডিও শেয়ারিং জনপ্রিয় প্ল্যাটফর্ম টিকটক। এই সময়ে কমিউনিটি নির্দেশিকা লঙ্ঘনের ফলে সবচেয়ে বেশি ভিডিও সরিয়ে নেয়া দেশগুলোর মধ্যে বাংলাদেশ রয়েছে ৭ম স্থানে।

২০২২ সালের জানুয়ারি-মার্চ মাসের ওপর ভিত্তি করে তৈরি টিকটকের কমিউনিটি গাইডলাইন রিপোর্টে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, টিকটকের কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের জন্য বাংলাদেশিদের ৩৪ লাখ ৭৫ হাজার ৪৫৬টি ভিডিও সরানো হয়েছে। এ সময় বিশ্বজুড়ে সরানো হয়েছে ১০ কোটি ২৩ লাখ ৫ হাজার ৫১৬টি ভিডিও।

টিকটক কর্তৃপক্ষ বলেছে, তাদের কমিউনিটি গাইডলাইনে গ্রাহকদের বিনোদনের অভিজ্ঞতা নেওয়ার সুযোগ বৃদ্ধির ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। তবে তা হতে হবে নিরাপত্তা, সমাজের সব ধরনের মানুষের অন্তর্ভুক্তি ও বস্তুনিষ্ঠতার ভিত্তিতে। সব ধরনের গ্রাহক এবং সব কনটেন্টের জন্য তাদের মূল নীতিগুলো প্রযোজ্য। এসব নীতি প্রয়োগের ক্ষেত্রে তারা অবিচল ও সমতা বজায় রাখেন।

এর আগে, গত বছরের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে বাংলাদেশি ব্যবহারকারীদের ২৬ লাখেরও বেশি ভিডিও সরিয়ে নেয় টিকটক।