ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বাংলাদেশের অবস্থা ভারতের মতো হতে পারে: স্বাস্থ্য অধিদফতর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১  

কঠোরভাবে স্বাস্থ্যবিধি পালন না করলে বাংলাদেশের অবস্থা ভারতের মতো হতে পারে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর মোহাম্মদ রোবেদ আমিন। 

রোববার বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষে এক অনলাইন ব্রিফিংয়ে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

লাইন ডিরেক্টর মোহাম্মদ রোবেদ আমিন বলেন, পাশের দেশ ভারতে আসা করোনার ভ্যারিয়েন্ট অত্যন্ত মারাত্মক। এটির চারদিকে সংক্রমণ ছড়ানোর তিন শ গুণ বেশি ক্ষমতা রয়েছে। যদি কঠোরভাবে আমরা স্বাস্থ্যবিধি পালন না করি তাহলে আমাদের চিত্র পার্শ্ববর্তী দেশের মতো ভয়ঙ্কর হতে পারে।

তিনি আরো বলেন, ভারতের ভ্যারিয়েন্ট বাংলাদেশে না আসতে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে বারবার সহযোগিতা চাওয়া হচ্ছে। অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে। এর কমে কোয়ারেন্টাইন সম্ভব নয়। কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য স্বাস্থ্য অধিদফতর একমাত্র প্রতিষ্ঠান নয়, এতে আরো অনেক মন্ত্রণালয়-অধিদফতরের সহযোগিতা প্রয়োজন। আমরা যদি বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে জিনিসটি দেখতে চাই, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হলে সবচেয়ে ভালো হয়। যদি তা না-ও হয়, যদি কেউ বাসায় কোয়ারেন্টাইন থাকেন তাহলেও ১৪ দিন কঠোরভাবে কোয়ারেন্টাইন থাকার জন্য আমি আহ্বান জানাচ্ছি।

মোহাম্মদ রোবেদ আমিন বলেন, আজ থেকে সীমিত আকারে দোকান ও শপিংমল খুলে দেয়া হয়েছে। এখন গণপরিবহন চালুর বিষয়েও সরকার চিন্তা-ভাবনা করছে। এ অবস্থায় জনগণকে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতেই হবে। ব্যবসায়ীদের পণ্য বিক্রির ক্ষেত্রে ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি মেনে চলতেই হবে।