ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বাংলাদেশের ক্রিকেটের ভূয়সী প্রশংসা বৃটিশ সংসদে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ জুলাই ২০১৯  

দেশের সীমানা পেড়িয়ে লাল সবুজের পতাকা এখন বিশ্ব জুড়ে। আইসিসি ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ বিশ্বের নজর কেড়েছে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবে মুগ্ধ ক্রিকেট বিশ্ব।

এবার যুক্তরাজ্যের সংসদে বাংলাদেশের ক্রিকেটের প্রশংসার ফোয়ারা বইছে। দেশটির মন্ত্রীরা সাকিব-তামিম-মাশরাফীদের খেলায় মুগ্ধ হয়েছে। এমনটাই জানিয়েছেন যুক্তরাজ্যে বাংলাদেশের রাষ্ট্রদূত সৈয়দা মুনা তাসনিম। 

সেমিফাইনালে উঠতে না পারলেও, টাইগাররা বিশ্ব ক্রিকেটে পারফরমেন্স দিয়ে মন জয় করেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। বাংলাদেশ হাই কমিশনের সাংবাদিকদের মত বিনিময় সভায় এসব কথা বলেন তারা।

যুক্তরাজ্যে সফররত তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেন, বাংলাদেশ টিম অত্যন্ত ভাল খেলেছে। সেমিফাইনালে খেলতে পারা, না পারা অন্য ব্যাপার। তবে তারা অনেক ম্যাচে জিতেছে এবং যেগুলোতে হেরেছে সেগুলোও অনেক হার্ড লড়াই করেছে। আমরা একসময় সেমি নয় ফাইনালও খেলবো। 

যুক্তরাজ্যের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুনা তাসনিম বলেন, কমনওয়েলথের একজন সদস্যের বোর্ড অব গভর্নর মেম্বার হিসেবে যে জায়গাতেই গেছি, সব জায়গায় আমাদের টাইগারদের প্রশংসা শুনেছি। এটা খুবই আনন্দপূর্ণ ছিল। হাই কমিশনার থেকে ব্রিটিশ পার্লামেন্ট যেখানে গেছি, সবখানেই বাংলাদেশ টক অব দ্যা টাউন। তারা টাইগারদের ভয় পায়। 

৯ থেকে ১২ জুলাই লন্ডনে প্রথমবারের মত শুরু হচ্ছে আন্তঃ সাংসদীয় ক্রিকেট বিশ্বকাপ। এখানে আছে নাঈমুর রহমান দুর্জয়ের দল বাংলাদেশও।