ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

‘বাংলাদেশের প্রাইভেট চ্যানেলও দ্রুত ভারতে দেখা যাবে’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের প্রাইভেট চ্যানেলও দ্রুত ভারতে দেখা যাবে। এ জন্য পশ্চিমবঙ্গ এবং দেশটির অন্যান্য স্থানে বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল সম্প্রচারে বাধা দূর করতে ঢাকায় সফররত দেশটির তথ্যমন্ত্রী প্রকাশ জাভাদকারের প্রতি আহ্বান জানিয়েছেন ড. হাছান মাহমুদ। 

তিনি জাভাদকারের সঙ্গে বৈঠক শেষে এক যৌথ সাংবাদিক সম্মেলনে বলেন, বাংলাদেশি চ্যানেল সম্প্রচার ইস্যুটি তাদের বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠকে ভারতের তথ্যমন্ত্রী বলেছেন, বাংলাদেশি টিভি চ্যানেল সম্প্রচারে বড় বাধা ভারতীয় ক্যাবল অপারেটররা। তারা বাংলাদেশি টিভি চ্যানেল সম্প্রচারে উচ্চ ফি দাবি করছে।

তথ্যমন্ত্রী বলেন, বৈঠকে ভারতের তথ্যমন্ত্রী জাভাদকার বিষয়টি দেখবেন বলে তাকে আশ্বাস দিয়েছেন। বাংলাদেশ সচিবালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ভারতীয়রা এখন বিটিভি দেখতে পাচ্ছে। পশ্চিমবঙ্গের দর্শকরা বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল দেখতে পারছে না। তবে, ভারত সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো বাধা নেই।
ভারতের তথ্যমন্ত্রী জাভাদকার একটি পরিবেশ সম্মেলনে যোগ দিতে এখন ঢাকা সফরে রয়েছেন। তিনি ভারতের পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রীও।

ভারতীয় মন্ত্রী জাভাদকার বলেন, বৈঠকে আমরা সংস্কৃতি, রাজনীতি, বিশেষ করে চলচ্চিত্র শিল্প ও টেলিভিশনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। তিনি জানান,ভারতে এখন ডিস ছাড়াই বাংলাদেশের রাষ্ট্রপরিচালিত বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) সম্প্রচার হচ্ছে। ভারতের রাষ্ট্রপরিচালিত টিভি চ্যানেল দূরদর্শনও (ডিডি) এখন বাংলাদেশে সম্প্রচার করা হচ্ছে। 

তিনি আরো জানান, বৈঠকে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক দুটি চলচ্চিত্র নিয়েও আলোচনা হয়েছে। ছবি দুটি হবে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর ওপর। 

ভারতীয় মন্ত্রী বলেন, তিনি বিশেষ করে ড. হাছান মাহমুদকে ভারতের পুনেতে কয়েকটি ভাল চলচ্চিত্র ইনস্টিটিউট ও আর্কাইভ পরিদর্শনের আমন্ত্রণ জানিয়েছেন।

এসময় ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু ফিল্ম সিটি আরো ডায়নামিক করতে আমরা সহযোগিতা চেয়েছি এবং ভারতীয় মন্ত্রী জাভাদকার আমাদেরকে সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

বৈঠকে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস এবং বাংলাদেশের তথ্য সচিব আবদুল মালেক উপস্থিত ছিলেন।