ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বাগদাদিকে হত্যা করলেও আইএসকে সমর্থন দেবে আমেরিকা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

ইরান সরকারের মুখপাত্র আলি রাবিয়ি বলেছেন, আইএস’র প্রধান আবু বকর আল-বাগদাদিকে হত্যা করার পরও জঙ্গিগোষ্ঠীকে সমর্থন দেয়া বন্ধ করবে না যুক্তরাষ্ট্র। বাগদাদির মৃত্যু হচ্ছে একটি প্রতীকী ঘটনা, এর মাধ্যমে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই শেষ হয়ে যায় নি; যেমন লড়াই শেষ হয়ে যায় নি আল-কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনের হত্যাকাণ্ডের মধ্যদিয়ে। রোববার এক বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

দেশটির সংবাদমাধ্যম পার্স টুডের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

২০১৪ সালে ইরাক ও সিরিয়ার কিছু অংশ দখল করার পর বিশ্বের মুসলিমদের শাসক হিসেবে নিজেকে ঘোষণা করেন বাগদাদি। উত্থানের চূড়ান্ত সময়ে আইএস সিরিয়ার পশ্চিমাঞ্চল ও ইরাকের পূর্বাঞ্চল মিলিয়ে প্রায় ৮৮ হাজার বর্গকিলোমিটার এলাকা নিয়ন্ত্রণ করতো। দখলকৃত এলাকায় থাকা ৮০ লাখ মানুষের ওপর নির্মম ও নৃশংস শাসন জারি করে। রোববার এক অভিযানে তাকে হত্যা করা হয়েছে বলে দাবি করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

তিনি বলেন, শনিবার রাতে সিরিয়ার ইদলিবে নিখুঁত অভিযানে মার্কিন স্পেশাল ফোর্সের কুকুরের তাড়া খেয়ে আত্মঘাতী বিস্ফোরণে তিন শিশু সন্তানসহ নিজেকে উড়িয়ে দেয় আইএস নেতা বাগদাদি।

ইরান সরকারের মুখপাত্র বলেন, বাগদাদি নিহত হওয়ার পর মধ্যপ্রাচ্য অঞ্চলে মার্কিন হস্তক্ষেপের অবসান হওয়া উচিত ছিল কিন্তু তা হয় নি। এর প্রধান কারণ হচ্ছে- আমেরিকা এসব সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে মদদ দেয়া বন্ধ করবে না বরং বাগদাদি যে আদর্শের প্রতিনিধিত্ব করত সেই আদর্শ লালন করে আমেরিকা।

আলি রাবিয়ি বলেন, বাগদাদির গাদ্দাফির মৃত্যু হচ্ছে ধ্বংসাত্মক সন্ত্রাসবাদের পতনের একটি প্রতীকী ঘটনা। ইসলামের নামে সন্ত্রাসবাদ এবং মানুষ হত্যার জন্য চক্রান্তের জাল বিস্তার করেছিল বাগদাদির মৃত্যুর মধ্যদিয়ে তার পরাজয় হয়েছে।