ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বাগমারা বাজারে এক রাতে পাঁচ দোকানে চুরি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২২  

কুমিল্লার লালমাইয়ে গতকাল বৃহস্পতিবার দিবাগত- গভীর রাতে পাঁচ দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। চোরের দল পাঁচ দোকানের ঘরের চালার টিন কেটে নগদ এক লক্ষ ছয় হাজার টাকা ও মোবাইল, মানিব্যাগ  সহ মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী এক দোকান মালিক থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। উপজেলার বাগমারা বাজারে এঘটনা ঘটে। গত কয়েকদিন পূর্বে ওই একই বাজারে স্বর্নের দোকান সহ ৮ টি দোকানে চুরির ঘটনা ঘটেছিল।  এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় গরু চুরি, সিএনজি অটোরিকশা চুরি, ব্যাটারি চালিত অটোরিকশা চুরি এবং সিদোল কেটে চুরির ঘটনা প্রায়ই ঘটছে।
কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক সড়কের পাশে অবস্থিত পাঁচ দোকানে একই রাতে এমন চুরির ঘটনায় জনমনে প্রশ্ন উঠেছে। দোকানের বাইরে থেকে তালা বন্ধ থাকলেও অভিনব কৌশলে কোথাও টিন বাঁকা করে আবার টিনের চাল কেটে দোকানে প্রবেশ করে দীর্ঘ সময় ধরে চুরির কাজ সম্পূর্ণ করে । জনবহল বাজারটিতে নৈশ্যপ্রহরীসহ পুলিশের টহল থাকার পরও প্রায়ই এমন চুরির ঘটনায় আতঙ্ক থাকছে ব্যবসায়ীরা।
থানায় লিখিত অভিযোগে দোকান মালিক শামীম ইকবাল  উল্লেখ করেন, বাগমারা দক্ষিণ বাজারে তার ক্রোকারিজ দোকান। সে আরএফএল প্লাস্টিক কোম্পানির ডিলার হিসেবে কয়েকটি উপজেলায় প্লাস্টিক পণ্য সরবরাহ করেন। বিভিন্ন মার্কেটের কালেকশান করে ক্যাশে এক লক্ষ ছয় হাজার টাকা রেখে প্রতিদিনের মতো দোকান বন্ধ করে বাড়ি চলে যান। শুক্রবার সকালে পাশের দোকানদার চুরির ঘটনা জানালে খুলে দেখেন দোকানে থাকা আলমারি ও ক্যাশবাক্স ভেঙ্গে ১ লক্ষ ছয় হাজার নগদ টাকা, মোবাইল, মানিব্যাগে থাকা টাকা ও মালামাল চুরি হয়ে গেছে। দোকানে থাকা সিসি ক্যামেরা ফুটেজে চোরকে দেখা যাচ্ছে। চিহ্নিত করার জন্য ফুটেজ থানা পুলিশকে দিয়েছেন বলে জানান।
চোর চক্রটি শামীম ক্রোকারিজ, বাগমারা মেডিকেল সেন্টার,নেহাল ফার্নিচার ও ক্রোকারিজ , ভাইয়া ট্রেডার্স, এস আলম ট্রেডার্স সহ পাঁচ দোকান থেকে নগদ টাকাসহ প্রায় দুই লাখ টাকার মালামাল চুরি করে। চুরি ঠেকাতে সচেতনতার পাশাপাশি পুলিশের টহল জোরদারের দাবি জানান ব্যবসায়ীরা।
লালমাই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আইয়ুব জানান, চুরির ঘটনায় সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ। এই ঘটনায় থানায় একটি অভিযোগ হয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।