ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বাচঁতে চায় কোরআনে হাফেজ রাশেদুল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

দাওরায়ে হাদিস সম্পন্নকারী কুমিল্লা বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়ন এলাকার তরুণ ও  মেধাবী শিক্ষার্থী পবিত্র মহাগ্রন্থ আল কুরআনের হাফেজ রাশেদুল ইসলাম। কোরআনের আলো ইসলামের মহান বাণীগুলো আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে সুন্দর এই পৃথিবীতে বেঁচে থাকার আকুতি জানিয়েছেন। মানবতার এই জগৎ থেকে বিনা চিকিৎসায় বিদায় নিতে চায় না রাশেদুল।

কুমিল্লার গৌরীপুর সল্প পেন্নাই ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী রাশেদুলের দুটি কিডনি বিকল । সে বর্তমানে শ্যামলী সি কে ডি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। জীবন সংকটাপন্ন এই কোরআনের পাখিকে বাঁচাতে দ্রুত কিডনি ট্রান্সপ্লান্ট করা প্রয়োজন বলে জানিয়েছেন ডাক্তার। রাশেদুলের পিতা বুড়িচং উপজেলার ৭নং মোকাম ইউনিয়নের মিথলমা গ্রামের জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা রুহুল আমিন। তার ৬ কন্যা ও ৩ পুত্রের মাঝে রাশেদুল ২য় পুত্র এবং সকলেই লেখাপড়া করেছেন বর্তমানে । সংসারে একমাত্র উপার্জনকারী পিতা মাওলানা রহুল আমিন ইতিমধ্যে সন্তানের চিকিৎসার জন্য প্রায় ৩ লক্ষ টাকা খরচ করে আর্থিক কষ্ট দিনাতিপাত করছেন। নিজের একটি কিডনি সন্তানকে দিয়ে দিতে চেয়েছিলেন তিনি।  রক্তে ত্রুটির কারনে তার কিডনি নেয়া সম্ভব নয় বলে জানিয়েছে ডাক্তার।

এমতাবস্থায়  অসহায় পিতা ভারতে নিয়ে সন্তানের কিডনি ট্রান্সপ্লান্ট এর চিকিৎসা ব্যায়ের ২০ লক্ষ টাকা জোগাড় করতে একেবারেই অক্ষম। দিনদিন অবনতির দিকে যাচ্ছে হাফেজ রাশেদুল ইসলাম এর শারীরিক অবস্থা। যত তাড়াতাড়ি সম্ভব কিডনি ট্রান্সপ্লান্ট করা প্রয়োজন। কিন্তু এতো টাকা কোথায় পাবে তার পরিবার?

তবে কি বিশ লাখ টাকার অভাবে বিনা চিকিৎসায় পৃথিবী থেকে বিদায় নেবে একজন মানুষ, একজন কুরআনে হাফেজ? নিজের অক্ষমতা আর দারিদ্র্যতা পারিবারিক পরিস্থিতির বিস্তারিত জানিয়ে প্রতিবেদকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী, জনপ্রতিনিধি, দেশের বিত্তশালী ও সামর্থ্যবান এবং এদেশের রেমিট্যান্স সৌনিক প্রবাসী সূর্য সন্তানদের সহায়তা কামনা করেছেন হাফেজ রাশেদুল ইসলাম।

সাহায্য পাঠানোর ঠিকানা ও মাধ্যমঃ
মোঃ রাশেদুল ইসলাম, পিতাঃ রুহুল আমিন
গ্রামঃ- শিকারপুর, (বাইসা গাজী বাড়ি), বুড়িচং, কুমিল্লা।
মোঃ রাশেদুল ইসলাম এর পার্সোনাল বিকাশ নাম্বার ০১৬৩১৮১৩৬৯১
ব্যাংক একাউন্ট নং –
2731510057724 Rashedul islam Dutch Bangla Bank