ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বাজার নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট: ৪ লাখ টাকা জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

করোনা ভাইরাস আতঙ্ককে পূঁজি করে নিত্যপণ্যের মজুদ ও মূধ্যবৃদ্ধি নিয়ন্ত্রণে কুমিল্লায় জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইলকোর্ট পরিচালনাসহ বিভিন্ন ভাবে বাজার মনিটারং করা হচ্ছে। এসময় মূল্যবৃদ্ধির অভিযোগে জেলার লাকসাম ও মুরাদনগরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ৪ লাখ ২ হাজার জরিমানা করা হয়।

গত কয়েকদিন যাবত চালসহ নিত্য প্রয়াজনীয় জিনিস পত্রের মূল্য বৃদ্ধি ও গুদামজাত করার সংবাদে জেলার লাকসামে যৌথভাবে মনিটরিংয়ে নামে উপজলা ও পৌর প্রশাসন। এসময় অনিয়মের অভিযোগে ১২টি চালের আড়তে মোবাইলকোর্ট পরিচালনা করে ৩ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় লাকসাম উপজলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম, পৌরসভা মেয়র অধ্যাপক আবুল খায়র, উপজলা পরিষদের ভাইস চয়ারম্যান মহবত আলী, লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঃ নিজাম উদ্দিন উপস্থিত ছিলেন।

এদিকে বৃহষ্পতিবার জেলার মুরাদনগর উপজেলার বৃহৎ পাইকারি আরদ কোম্পানীগঞ্জ বাজারে মোবাইলকোর্ট পরিচালনা করে মুরাদনগর উপজেলা প্রশাসন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ মোবাইলকোর্টের মাধ্যমে দু’জন ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এব্যাপারে মুরাদনগর নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিষেক দাশ বলেন, আমরা প্রতিটি বাজার মনিটরিং করছি এবং পণ্যের দাম নিয়ন্ত্রণে জরিমানাসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছি। তিনি বলেন, কোম্পানীগঞ্জ বাজারে পেয়াজের দাম কেজি প্রতি ১০টাকা বেশি দরে এবং চালের দাম বস্তা প্রতি ১০০ থেকে দেড়’শ টাকা বেশি দরে বিক্রি করায় দু’জন ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে প্রতিটি দোকান ও আড়তে পণ্যের মূল্যতালিকা প্রদর্শন করার নির্দেশনা প্রদান করা হয়।