ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বাজারে আসছে ‘মেসি বার্গার’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

আপনার কি ‘লো জ্লাতান’-নামটা মনে আছে? প্যারিসের এক রেস্তোরাঁ ২০১৩ সালে এই নামে প্রথমবার বার্গারের প্রচলন করে। তখন পিএসজিতে খেলছিলেন জলাতান ইব্রাহিমোভিচ। তার প্রতি নৈবেদ্যর প্রকাশ থেকেই বার্গারটি বাজারে ছাড়া হয়। এবার একই অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছেন লিওনেল মেসি। তার নামেও আসছে বার্গার!

খেলাধুলায় তারকাদের নামে খাবারের প্রচলন নতুন কিছু নয়। যেমন বাস্কেটবল কিংবদন্তি লেব্রন জেমস বা স্টিফেন কিংদের নামে বানানো বার্গারে কামড় বসিয়ে বেশ ভালোই স্বাদ পান মার্কিন নাগরিকেরা। এমনকি আমেরিকান ফুটবল কিংবদন্তি টম ব্র্যাডির নামেও আছে ফাস্ট ফুড।

ইংল্যান্ডের চেইন রেস্তোরাঁ হার্ড রক ইন্টারন্যাশনাল এর আগে আর্জেন্টাইন তারকার সঙ্গে নানা প্রচারণায় কাজ করেছে। তারাই মূলত নতুন এক ভাবনা নিয়ে এসেছে। যার ফলস্বরূপ মেসির নামে বাজারে বার্গার ছাড়তে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

সবকিছু ঠিক থাকলে আগামী মার্চ থেকে এ রেস্তোরাঁর সব শাখায় বার্গারটি পাওয়া যাবে। তবে মায়ামি এবং ফ্লোরিডায় এরই মধ্যে ‘মেসি বার্গার’ বিক্রি শুরু করেছে হার্ড রক ইন্টারন্যাশনাল।

পিএসজি তারকা ক্যারিয়ারের শেষটা কাটাতে পারেন যুক্তরাষ্ট্রের ফুটবলে-এমন সম্ভাবনা থাকায় হার্ড রক এখনই তার নামে বার্গার বিক্রি করে ভবিষ্যতে আরো দু পয়সা কামানোর প্রস্তুতি নিচ্ছে কি না কে জানে!

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ পিএসজি ফরোয়ার্ডের নামে বানানো বার্গারের দাম জানাতে পারেনি। তবে এই বার্গারের ‘ট্রায়াল’ (পরীক্ষামূলক বিক্রি) চলাকালীন দাম ছিল ১১.৯৫ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ৩৩ টাকা।

তবে ‘ফাস্ট ফুড পোস্ট’ জানিয়েছে, বার্গারের সঙ্গে ডিম ভাজি নিলে দাম ২ ডলার বাড়বে এবং এর সঙ্গে ফ্রেঞ্চ ফ্রাই নিলে অতিরিক্ত আরও ৩.৯৫ ডলার গুনতে হবে। জানা গেছে, এই বার্গার বানানো হবে গরুর গোশতের টুকরো, পনির, বিশেষভাবে বানানো রুটি, লেটুস, লাল পেঁয়াজ, টমেটো এবং হার্ড রকের খ্যাতনামা ধোঁয়াটে সসেজ দিয়ে।

রেস্তোরাঁটির প্রধান নির্বাহী জন লুকাস সংবাদমাধ্যমকে বলেছেন, ‘বিশ্বের খ্যাতিমান ফুটবল তারকা লিওনেল মেসির সঙ্গে আমাদের জুটি আরো এগিয়ে নেয়াটা সম্মানের বিষয়। “লিভ গ্রেটনেস” নামে আমরা যে প্রচারণা চালাচ্ছি, সেটাও এই উদ্যোগের মাধ্যমে অন্য এক উচ্চতায় পৌঁছে গেল। হার্ড রকের কিংবদন্তি স্টেক বার্গার এখন তার নামেও পাওয়া যাবে। মার্চে আমরা খাবারটি বিশ্বব্যাপী ছড়িয়ে দেব।’