ব্রেকিং:
পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বাঞ্ছারামপুর থানা থেকে লোক ছাড়াতে নেতা নিলেন দেড় লাখ টাকা!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২১  

অজ্ঞাত কারণে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানায় নারীসহ একটি দরিদ্র পরিবারের চার সদস্যকে বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে থানা থেকে কোন আর্থিক লেনদেন ছাড়াই তাদের ছেড়ে দেওয়া হলেও আরিফ বিল্লাহ নামে এক আওয়ামীলীগ নেতা তাদের কাছ থেকে জোর করে ভয় ভীতি দেখিয়ে ১ লাখ ৪৯ হাজার টাকা হাতিয়ে নেন বলে অভিযোগ পাওয়া গেছে। এই টাকা তাদের ছাড়াতে পুলিশ কে দিয়েছেন বলে ঐ নেতা দাবি করেন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন সংশ্লিষ্ট আওয়ামী লীগ নেতা। টাকা ফেরত চেয়ে ভুক্তভোগী উপজেলার চর মরিচাকান্দি গ্রামের সেলিম মিয়া এবিষয়ে একটি লিখিত অভিযোগ নবীনগর সার্কেল এএসপির কাছে দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার সোনারামপুর ইউনিয়নের চর মরিচাকান্দি গ্রামের হতদরিদ্র হক সাহেবের বাড়িতে গত বছরের ১ নভেম্বর রাত দেড়টার সময় বাঞ্ছারামপুর মডেল থানার এসআই রফিকুল ইসলামের নের্তৃত্বে অভিযান চালিয়ে সেলিম মিয়া, তার ভাই হালিম মিয়া, তার স্ত্রী স্মৃতি বেগম এবং মামাতো ভাই মোস্তফাকে ওসি ডেকেছেন বলে থানায় নিয়ে যান এবং ৪ নভেম্বর দুপুর পর্যন্ত আটকে রাখেন। পরে তাদের ছেড়ে দেওয়া হয়। আটকৃতরা ছাড়া পেয়ে মোবাইল সহ অন্যন্যা ব্যবহৃত জিনিসপত্র পুলিশের কাছে ফেরত চাইলে জানিয়ে দেওয়া হয় এগুলো মরিচাকান্দী গ্রামের আওয়ামী লীগ নেতা আরিফ বিল্লাহর কাছে দেওয়া হয়েছে। কিন্তু আরিফ বিল্লাহর কাছে গেলে তাদের কাছ থেকে ভয় ভীতি প্রদর্শন করে উক্ত টাকা হাতিয়ে নেন বলে অভিযোগ করেন।

অভিযোগকারী সেলিম মিয়া বলেন, বাঞ্ছারামপুর থানার দারোগা রফিক, আরশাফুল ও মনিরসহ আরো কয়েকজন পুলিশ বিনা কারণে আমাদের গ্রামের আরিফ বিল্লাহ মানিকের উপস্থিতিতে আমার তিন ভাই ও ভাইয়ের বউকে ওসি স্যার ডেকেছে বলে থানায় নিয়ে যায়। আরিফ বিল্লাহ মানিক আমাদের থানা থেকে ছাড়াতে টাকা লাগবে বলে আমার পরিবারকে জানান। পরে ধারদেনা ও সুধে এনে চারদিন পর আমার মা আরিফ বিল্লাহ মানিককে ১ লাখ ৪৯ হাজার টাকা দিলে পুলিশ আমাদের সাদা কাগজে স্বাক্ষর রেখে থানা থেকে ছেড়ে দেয়।

চর মরিচাকান্দি গ্রামের উপজেলা আওয়ামী লীগের সদস্য আরিফ বিল্লাহ মানিক জানান, ‘তাদের ছাড়িয়ে আনতে আমি থানা গিয়েছিলাম, তবে তাদের কাছ থেকে কোন টাকা নেইনি। তাদের মোবাইল ও জতীয় পরিচয়পত্র আমার কাছে নেই। তাদের কোনো রকমের ভয়ভীতি আমি দেখাইনি, এটা মিথ্যা কথা।’

এব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার( নবীনগর সার্কেল) মকবুল হোসেন জানান, চর মরিচাকান্দি গ্রামের সেলিম মিয়ার একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি আমি জানি। তাদের আমি আটক করতে বলেছিলাম, কারণ সেলিমের বোনজামাই হান্নান ডাকাতির সঙ্গে জড়িত রয়েছে এমন তথ্য আমাদের কাছে ছিল। হান্নান শ্বশুরবাড়িতে থেকে ডাকাতি করতেন। এতদিন এই বিষয়ে কেউ কোনো কথা বলেনি। এখন যেহেতু অভিযোগ পেয়েছি বিষয়টি খতিয়ে দেখা হবে।