ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বান্দরবানে বন্য হাতির আক্রমণে বিজিবি সদস্য নিহত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২২  

বান্দরবানে বন্য হাতির আক্রমণে আবদুল মান্নান নামে এক বিজিবি সদস্য নিহত হয়েছেন। একই ঘটনায় মো. তৌহিদুল ইসলাম নামে আরেক বিজিবি সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭ টায় নাইক্ষ্যংছড়ি সদর উপজেলার ৯ নম্বর ওয়ার্ড ভাল্লুকখাইয়া এলাকায় এ ঘটনা ঘটে। খবর জাগো নিউজের।

নিহত নায়েব সুবেদার আবদুল মান্নান ১১ বিজিবির সদস্য ও কুমিল্লা চৌদ্দগ্রাম চকা লহ্মীপুর উত্তর কৈয়া এলাকার বাসিন্দা ছিলেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, সদর ইউনিয়নের ভাল্লুকখাইয়া বিজিবি ক্যাম্প এলাকা দিয়ে চোরাকারবারিরা মিয়ানমার থেকে বাংলাদেশে গরু প্রবেশ করাচ্ছে এমন খবরে বিজিবির একটি টহল দল অভিযানে যায়। তারা ভাল্লুকখাইয়া এলাকার সীমান্তের ৪৮-৪৯ পিলারের মাঝামাঝি স্থানে পৌঁছালে বন্য হাতির একটি দল বিজিবির টহল দলের সামনে এসে পড়ে। এসময় বিজিবির অন্য সদস্যরা হাতির দল দেখে পালিয়ে রক্ষা পেলেও একটি হাতির পায়ে পিষ্ট হয়ে আব্দুল মান্নান ঘটনাস্থলেই মারা যান।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আবছার বলেন, মঙ্গলবার সন্ধ্যায় পেট্রল ডিউটিতে গেলে বন্য হাতির আক্রমণের শিকার হন সুবেদার আব্দুল মান্নান ও তার দল। এতে ঘটনাস্থলে মান্নান নিহত হন। পরে বন্য হাতির দল চলে গেলে স্থানীয় লোকজন ও বিজিবি সদস্যদের সহায়তায় তার মরদেহ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টানটু সাহা বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনার বিষয়ে জানতে একাধিকবার চেষ্টা করেও বিজিবির কোনো বক্তব্য পাওয়া যায়নি।