ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বাবা-মার ভালোবাসা বঞ্চিত শিশুর মরদেহ উদ্ধার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

বাবা প্রবাসে, মা প্রবাসী বাবাকে তালাক দিয়ে এখন অন্যের ঘরণী। তাই একমাত্র দাদার কাছে ঠাঁই হয় বাবা ও মার ভালোবাসা বঞ্চিত শিশু সানির। তবে জীবনের শেষ ঠাঁই থেকে ছয়দিন আগে নিখোঁজ হয় শিশুটি। এরপর দাদা অনেক খোঁজাখুঁজির পর থানায় একটি সাধারণ ডায়রি করেন। অবশেষে ছয় বছরের শিশু সানিকে পাওয়া যায়। তবে জীবিত নয়, মৃত।

রোববার কুমিল্লার লালমাইয়ের বেলঘর উত্তর ইউপির দক্ষিণ পালপাড়ার লুৎফুর রহমানের পুকুর থেকে সানির মরদেহটি উদ্ধার করে পুলিশ। নিহত আবু সুফিয়ান সানি ওই পাড়ার সৌদি প্রবাসী জুয়েল রানার ছেলে। সে পালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের শিক্ষার্থী ছিল।

পুলিশ জানায়, ২০১২ সালের ৮ মার্চ দক্ষিণ পালপাড়ার মোস্তফা কামালের মেয়ে মাহমুদা আক্তার খুকিকে গোপনে বিয়ে করে প্রতিবেশী আবদুল গনির ছেলে জুয়েল রানা। এরপর তাদের ঘরে আবু সুফিয়ান সানির জন্ম হয়। ২০১৫ সালে আর্থিক স্বচ্ছলতার জন্য জুয়েল রানা সৌদি আরবে পাড়ি জমান। পরে স্বামীর নিয়মিত সাড়া না পেয়ে ২০১৮ সালের ৯ জুলাই জুয়েলকে তালাক দেন স্ত্রী মাহমুদা। কিছুদিন পর সানিকে তার দাদার কাছে রেখে আবারো বিয়ে করেন মাহমুদা। এর জেরে দুই পরিবারের মাঝে দ্বন্দ্ব সৃষ্টি হয়। 

পুলিশ আরো জানায়, গত ৫ জানুয়ারি সানি নিখোঁজের ঘটনায় লালমাই থানায় সাধারণ ডায়েরি করেন দাদা আবদুল গনি। তবে শনিবার সন্ধ্যায় পালপাড়া গ্রামের লুৎফুর রহমানের পুকুরে জালের সঙ্গে অজ্ঞাত শিশুর দুটি পা আটকে থাকতে দেখেন স্থানীয়রা। এমন দৃশ্য দেখে থানায় জানান তারা। পরে পুলিশ সেখান থেকে শিশুর মরদেহটি উদ্ধার করে। পরে মরদেহটি শিশু সানি বলে শনাক্ত করা হয়।

নিহতের দাদা আবদুল গনি বলেন, সানির নানা ও প্রতিবেশী ইমান আলীর সঙ্গে আমার দ্বন্দ্ব ও মামলা চলমান রয়েছে। উভয়ের মধ্যে যেকেউ এ ঘটনা ঘটিয়েছে। যেই হোক, নাতি হত্যাকারীর ফাঁসি চাই।

স্থানীয় বেলঘর উত্তর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের মজুমদার বলেন, সানিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। হত্যাকারীদের আইনের আওতায় আনার দাবি জানাই।

লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ুব বলেন, খবর পেয়ে সানির মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহত সানির দাদা বাদী হয়ে মামলা করেছেন। মামলায় ১২ জনের নাম উল্লেখসহ ১৫ জনকে আসামি করেছেন তিনি। এরইমধ্যে সানি হত্যার রহস্য উদঘাটনে থানা পুলিশের পাশাপাশি পিবিআই ও সিআইডি তদন্ত করছে।