ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বাসযোগ্য ঢাকা গড়তে তাপসের বিকল্প নেই: আমু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২০  

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক আমির হোসেন আমু বলেছেন, বাসযোগ্য ঢাকা গড়তে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের বিকল্প নেই।

তিনি বলেন, ঢাকাকে সবুজ ও পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে তাপসের পাশে থাকতে হবে। বাড়ি বাড়ি গিয়ে তার জন্য ভোট চাইতে হবে।  প্রতিটি থানা,ওয়ার্ড এবং পাড়া মহল্লায় তাপসের পক্ষে কাজ করতে হবে।

রোববার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্বাচনী পরিচালনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

আমির হোসেন আমু বলেন, ব্যারিস্টার তাপস একজন ক্লিন ইমেজের মানুষ। তিনি ঢাকা-১০ আসনের মানুষের ভালোবাসায় তিনবার এমপি নির্বাচিত হয়েছেন। ঢাকাকে পরিচ্ছন্ন শহরে সাজাতে তাকেই প্রয়োজন। 

তিনি বলেন, প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে ছোট মনে করা যাবে না। আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে নির্বাচনে কাজ করার আহ্বান জানান।

আগামী ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। নগরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, নির্বাচনের আর মাত্র ২৪ দিন বাকি। এই ২৪ দিন আমাকে দেবেন।

তিনি বলেন, ২০০৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আমাকে ধানমন্ডি-১০ আসন থেকে মনোনয়ন দেন। নির্বাচিত হওয়ার পর এলাকায় আমি ব্যাপক উন্নয়ন করেছি। 

তিনি বলেন, ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত করতে হলে রাজধানী ঢাকাকে উন্নত এবং যোগ্য করে গড়ে তুলতে হবে। অনেক সময় চলে গেছে। ঢাকাকে উন্নত করার জন্যেই আমাকে মনোনয়ন দেয়া হয়েছে।

তাপস বলেন, এটা আমার জন্য একটা চ্যালেঞ্জ। আপনারা যদি আমার সঙ্গে থাকেন তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন রাজধানীর স্বপ্ন আমরা পূরণ করতে পারব। আমাদের ঢাকা দুটো নদীর অববাহিকায় কিন্তু সেগুলো অবহেলায় অযত্নে পড়ে আছে। এটি কাজে লাগাতে হবে।

এ সময়  বক্তব্য রাখেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস, সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগ নেতা আবুল হাসনাত আবদুল্লাহ, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।