ব্রেকিং:
নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা বাহারকন্যা সূচনার বিরুদ্ধে সাক্কু-তানিম-কায়সারের অভিযোগ ভোট দিয়ে তানিমের অভিযোগ রমজানকে ঘিরে সরকারের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বিএনপি উন্নয়নেও নেই, দুর্দিনেও নেই

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

দেশের চলমান করোনা সংকটে অথবা দেশের কোনো উন্নয়ন কর্মকাণ্ডে অংশগ্রহণ না করে উল্টো সরকারের সমালোচনায় ব্যস্ত বিএনপি নেতারা।

সুশীল সমাজের প্রতিনিধিরা জানান, আগে দেশে এমন কোনো সেক্টর ছিলোনা যেখানে বিএনপির দুর্নীতি নেই। তাদের ক্ষমতায় থাকার সময়ে দুর্নীতিতে বাংলাদেশ ৫ বার চ্যাম্পিয়ন হয়েছিলো। প্রতিটি সেক্টর থেকে লুটপাট আর দুর্নীতি করে নিজেদের আখের গুছিয়েছে তারা। এ কারণে বিএনপির প্রতি জনগণও আজ আস্থা হারিয়ে ফেলেছে।

তারা বলেন, স্বজনপ্রীতি আর অদক্ষ জনবল নিয়োগের মাধ্যমে এ সময় দেশের প্রতিটি খাতকে পঙ্গু করে দিয়েছিলো বিএনপি-জামায়াত জোট সরকার। সেখান থেকে দেশকে পুনরুজ্জীবিত করেছে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার। করোনা পরিস্থিতিতেও তারা দেখিয়ে দিচ্ছেন মানবতার অনন্য নজির।

সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে, ঘূর্ণিঝড় আইলা, ফণি, বুলবুল, আম্ফান ও চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষের জানমালের নিরাপত্তা ও দুর্যোগ পরবর্তী সময়ে তাদের নানাবিধ সহায়তা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার। কিন্তু দেশের এমন সংকটময় পরিস্থিতিতে মাঠে দেখা যায়নি বিএনপি নেতাকর্মীদের। তারা নিজ নিজ ঘরে অবস্থান করে সরকারের ইতিবাচক তৎপরতায় মিথ্যাচার করেছে।

সূত্রটি আরো জানায়, ক্ষমতায় থাকা অবস্থায় পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হলেও হুঁশ ফেরেনি বিএনপির। উল্টো প্রতিহিংসাপরায়ণ হয়ে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড যেমন পদ্মাসেতু, মেট্রোরেল নির্মাণ, দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার এবং রামু হয়ে ঘুমধুম পর্যন্ত রেললাইন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, এলএনজি টার্মিনাল, কয়লাভিত্তিক রামপাল বিদ্যুৎ কেন্দ্র, পায়রা বন্দর নির্মাণ এবং মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর প্রকল্পের কাজ নিয়ে নেতিবাচক মন্তব্য করে আসছে। এসব উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার জন্য দেশি ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র করেছে বিএনপি।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, মূলত নিজেদের ব্যর্থতা ঢাকতেই সরকারের সমালোচনায় ব্যস্ত বিএনপি। বিএনপি নিজেই আজ ঘরবন্দি। তিন দফায় তাদের দলের সাংগঠনিক কার্যক্রম স্থগিত রাখা হয়েছে। তারা তো জনগণের জন্য এখন পর্যন্ত কিছু করতে পারেনি। তাই নিজেদের ব্যর্থতা ঢাকতেই কথার ফুলঝুড়ি দিয়ে সরকারের সমালোচনায় ব্যস্ত সময় পার করছে।