ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বিএনপি নেতার বিরুদ্ধে নানা প্রতারনার অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

ফরিদগঞ্জের ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ইসমাইল তালুকদার খোকনের বিরুদ্ধে সরকার বিরোধী স্ট্যাটাসসহ নানা প্রতারনার অভিযোগ উঠেছে। ফরিদগঞ্জের ততকালীন এমপি লায়ন হারুনের সময়ে বিভিন্ন নেতাকর্মীদের পদ পদবী দেওয়ার নাম করে অর্থ আত্মসাৎ, মসজিদ মাদ্রাসার নাম করে চাল গম আত্মসাৎ, চাকরি ও বিদেশ নেওয়ার নাম করে নানা প্রতারনার অভিযোগ উঠে বর্তমান কেন্দ্রীয় বন্ধু দলের নেতা ইসমাইল তালুকদার খোকনের বিরুদ্ধে।

জানা যায়, ২০০৯ সালে ততকালীন সাংসদের আস্তাভাজন হয়ে বিএনপি, যুবদল ও ছাত্রদলের পদ পদবীর দেওয়ার নাম করে আগ্রহীদের কাছ থেকে নানান কৌশলে অর্থ হাতিয়ে নেয়। এছাড়াও তার ইউনিয়নের মসজিদ, মাদ্রাসা, রাস্তার কাজের বরাদ্ধকৃত গম চালের টাকা আত্মসাৎ এর অভিযোগে মামলায় জেল পর্যন্ত গিয়েছেন। এছাড়া বিদেশ নেওয়ার নাম করে নিজ এলাকার জসিম, কাউসার, বিল্লাল হোসেন, হাইমচরের জাকির হোসেন ও হাজীগঞ্জের কামরুলসহ একাধিক মানুষের টাকা হাতিয়ে ঢাকায় উঠেন।

প্রথমে ঢাকা নবাবপুরে একটি দোকানে কর্মচারী হয়ে প্রবেশ করে সেই মালিকের অর্থ হাতিয়ে পরবর্তীতে বঙ্গবন্ধু স্টেডিয়াম মার্কেটে ডিস ব্যবসা শুরু করেন। সেখান থেকে রাতা রাতি ঢাকা কেন্দ্রীয় বিএনপি অফিসে ও প্রেশক্লাবসহ নানা অনুষ্ঠানে নেতাদের পেছনে ঘুরে নিজেকে ফেইসবুকে বড় নেতা দাবি করেন। হয়ে উঠেন কেন্দ্রীয় বিএনপির অঙ্গসংঘঠনের বন্ধু দলের নেতা।
তার পর থেকে শুরু হয় সরকারি বিরোধী স্ট্যাটাস এবং কেন্দ্রীয় নেতাদের ভিতরে প্রবেশ করে আবারো পদ-পদবীর নামে বিএনপির কর্মী সমর্থকদের সাথে শুরু করেন প্রতারনার ফাঁদ।
 
নিজ এলাকা উভারামপুরের একাধিক লোক নাম প্রকাশ সর্তে বলেন, ততকালীন সময়ে সাবেক এমপির সকল উন্নয়নমূলক কাজে ভাগ বসাতেন খোকন। বর্তমানে ঢাকা থেকে ফেইসবুকে সরকার বিরোধী নানা স্ট্যাটাস দিয়ে আসছেন। শুনতেছি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে লড়বেন।

এ বিষয়ে বিএনপি নেতা ইসমাইল তালুকদার খোকন বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগুলো ভিক্তিহীন। রাজনৈতি যেহেতুক করি তা মাঝেমধ্যে সরকারের নিতীবাচক দিকগুলো তুলে ধরা দোষের কিছু নয়।