ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বিদায় বেলায় স্যামুয়েলসের সঙ্গে যুক্ত হলো বাংলাদেশের নাম

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০  

পেশাদার ক্রিকেটকে বিদায় বললেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০১৮ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে সিলেটে ক্যারিয়ারের সর্বশেষ ম্যাচটি খেলেছিলেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান।

২০০০ সালে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন স্যামুয়েলস। একই বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হয় এই মারকুটে ব্যাটসম্যানের। ভূমিকাটা ব্যাট হাতে দলকে জেতানোর পাশাপাশি দলের প্রয়োজনে বল হাতেও ব্রেক থ্রু এনে দেয়ার ক্ষমতা ছিল তার।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে একাধিক আসরে খেলেছেন ৩৯ পেরুনো এই ব্যাটসম্যানকে।

টেস্টে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে মোট ৭১টি ম্যাচ খেলেছেন স্যামুয়েলস। ব্যাট হাতে ৭টি শতক ও ২৪টি অর্ধশতকে করেছেন মোট ৩৯১৭ রান। নিয়েছেন ৪১টি উইকেট। ২০৭টি ওয়ানডেতে করেছেন মোট ৫৬০৬ রান, হাঁকিয়েছেন ১০টি শতক ও ৩০টি অর্ধশতক। বল হাতে নিয়েছেন ৮৯টি উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের দুইটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়েও রেখেছেন অসামান্য অবদান। দুই আসরেই দলের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন স্যামুয়েলস। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোট ৬৭টি ম্যাচে ১৬১১ রান করেছেন, দখল করেছেন ২২টি উইকেট।