ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বিদেশি সংস্থায় কর্মরতদের জন্য ভাসানচরে নির্মিত হচ্ছে আধুনিক ভবন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

ভাসানচরে রোহিঙ্গাদের পর এবার জাতিসংঘের বিভিন্ন সংস্থা এবং বিদেশি এনজিওতে কর্মরতদের জন্য আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত চারতলা দুটি ভবন নির্মাণ করতে যাচ্ছে সরকার।

শনিবার ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের প্রকল্প পরিচালক কমডোর আবদুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অনুমোদন পাওয়ার পর খুব শিগগির এ দুটি ভবনের কাজ শুরু করা হবে।

তিনি আরো বলেন, বিদেশি সংস্থায় কর্মরতদের জন্য ভাসানচরে আলাদা কোনো ভবন নেই। রোহিঙ্গাদের জন্য তৈরি করা ভবনগুলো থেকে কয়েকটি আলাদা করে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে।  বিদেশি সংস্থায় কর্মরতরা ভাসানচরে যাতে কক্সবাজারের মতো আধুনিক সুযোগ-সুবিধা পান, সেজন্য আমরা সেখানে দুটি ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি। এ দুটি ভবন নির্মাণের জন্য প্রণীত প্রকল্পটি অনুমোদন পেয়েছে।  খুব শিগগির এ দুটি ভবন নির্মাণের কাজ শুরু করবো।

কমডোর আবদুল্লাহ আল মামুন বলেন, এখনও ডিটেইল ডিজাইন করা হয়নি। তাই বিস্তারিত বলা যাচ্ছে না।

১৩ হাজার একরের ভাসানচরে সাড়ে ছয় হাজার একর ভূমি মানব বসবাসের উপযোগী করে তোলা হয়েছে। রোহিঙ্গাদের জন্য সেখানে সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। দুই দফায় ভাসানচরে গিয়েছে প্রায় চার হাজার রোহিঙ্গা। তবে এই স্থানান্তর প্রক্রিয়ায় এখনও ভালোভাবে যুক্ত হয়নি বিদেশি সংস্থাগুলো। মানসম্মত আবাসস্থলের অভাবে তারা সেখানে যেতে সম্মত হচ্ছিলেন না।