ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎপৃষ্ট হয়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় নির্মাণাধীন তিন তলা ভবনের ছাদে কাজ করার সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে শরিফুল ইসলাম নামের এক নির্মাণ শ্রমিক ঘটনাস্থলেই নিহত হয়।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ সংলগ্ন উত্তরা আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নির্মাণ শ্রমিক শরিফুল ইসলাম (৩০) দিনাজপুর জেলার কাইরুল উপজেলার বলরামপুর গ্রামের শাহজাহান মিয়ার ছেলে।

সরেজমিনে ঘুরে ও স্থানীয় সূত্রে জানা যায়, ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ সংলগ্ন উত্তরা আবাসিক এলাকায় প্রবাসী এরশাদ মিয়ার নির্মাণাধীন তিন তলা ভবনে উপর নির্মাণ কাজ করার সময় ভবন ঘেষে যাওয়া বিদ্যুতের লাইনের ৪৪০ ভোল্ট তারের সাথে বৈদ্যুতিক শক খেয়ে শরিফুল ইসলাম নিচে ডোবায় পড়ে যায়। এসময় তার সহযোগীরা ও এলাকাবাসী তাকে ডোবা থেকে উদ্ধার করে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক রাবেয়া আক্তার তাকে মৃত ঘোষণা করে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক রাবেয়া আক্তার জানান, নিহত শরিফুল ইসলামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পূর্বেই সে মারা যায়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ বিষয়টি থানা পুলিশকে অবহিত করলে ব্রাহ্মণপাড়া থানার এস আই মোঃ মামুনুর রশিদ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিহতের লাশ উদ্ধার করে নিয়ে যায়।

এ ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা এস আই মোঃ মামুনুর রশিদ জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের মাধ্যমে খবর পেয়ে থানা অফিসার ইনচার্জের নির্দেশে আমিও সঙ্গীয় ফোর্সসহ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিহতের লাশের শোরতহাল রিপোর্ট তৈরী করে লাশ থানায় নিয়ে আসি। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।

এদিকে নিহত শরিফুলের মামা নির্মান শ্রমিক মোঃ আকব্বর আলী জানান, আমারা ব্রাহ্মণপাড়া উপজেলা সদরের উত্তরা আবাসিক এলাকায় একটি নির্মাণাধীন ভবনে দীর্ঘদিন যাবত এক সাথে কাজ করে আসছি। ঘটনার দিন বিকেলে আমার ভাগিনা কাজ করার সময় বিদ্যুতের মেইন তারের সাথে শক খেয়ে নিচে পড়ে যায়। পরে তাকে আমরাসহ স্থানীয় লোকজনের সহযোগিতায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। পরে আমি এ বিষয়ে আমি নিহতের স্বজনদের অবগত করেছি। আইনগত কার্যক্রম শেষে আমার ভাগিনা শরিফুল ইসলামের লাশ তার নিজ এলাকা দিনাপুরে নিয়ে যাবো।