ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বিপুল ভোটে জিতলেন বড় সতিন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২১  

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত নারী (৪, ৫ ও ৬) সদস্য পদে জয়ী হয়েছেন মাছচাষি দেলোয়ার হোসেনের বড় বউ শাহিনা বেগম। তিনি কলম প্রতীক নিয়ে বিপুল ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। রোববার (২৮ নভেম্বর) রাতে আটোয়ারী উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শহিদুল আলম শাহীনা বেগমকে বেসরকারিভাবে নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

দেলোয়ার হোসেনের তিন স্ত্রীকে নিয়ে সুখের সংসার। তার স্ত্রীরা হলেন-শাহিনা আক্তার (৩২), আকলিমা বেগম (২৪) ও রত্না বেগম (২১)। তিনজনই গৃহিণী। তাদের মধ্যে দারুণ সম্পর্ক। কোনো ঝগড়া-ঝাটি নেই। এদের মধ্যে বড় বউ শাহিনা আক্তার এলাকায় বেশ জনপ্রিয়। তাই শাহিনা বেগমকে দিয়েই আসন্ন ইউপি নির্বাচনে ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করান দেলোয়ার হোসেন।

জানা গেছে, শাহিনা বেগম কলম প্রতীক নিয়ে ২ হাজার ৩৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তানজিনা বেগম তালগাছ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৬৩৫ ভোট। এদিকে প্রথমবারের মতো বড় সতিন শাহীনা বেগম সংরক্ষিত নারী ওয়ার্ডে প্রথমবারের মতো সদস্য নির্বাচিত হওয়ায় তার বাড়িতে বইছে আনন্দের জোয়ার। সতিনের বিজয়ে বেশ খুশি মেজ ও ছোট সতিন আকলিমা আক্তার ও রত্না আক্তার।

তৃতীয় ধাপে রাধানগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে শাহীনা বেগম কলম প্রতীক নিয়ে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করেন। রাত-দিন স্বামীসহ তিন সতিন ছুটে বেড়ান সংশ্লিষ্ট ওয়ার্ডের বিভিন্ন গ্রাম ও পাড়া-মহাল্লায়। বড় সতিনের জন্য বাকি দুই সতিন কলম প্রতীকে ভোট চেয়ে দোয়া ও সমর্থনের জন্য ভোটারদের বাড়ি বাড়ি যান। শাহিনা বেগম বলেন, আমার নির্বাচনী তিনটি সাধারণ ওয়ার্ডের মানুষ আমাকে ভালোবেসে তাদের মূল্যবান ভোট দিয়ে জয়ী করে তাদের সেবা করার সুযোগ করে দিয়েছে। আমি তাদের কাছে কৃতজ্ঞ। আমি আমার ভোটারদের সঙ্গে নিয়ে ওয়ার্ডের উন্নয়নের কাজ করতে চাই এবং তাদের সেবা করতে চাই। আমার জন্য আমার স্বামী ও দুই সতিন অনেক কষ্ট করেছে। তাদের অবদান আমি ভুলতে পারব না।

শাহীনার মেজ সতিন আকলিমা আক্তার বলেন, শাহিনা আমার বড় সতিন হলেও তিনি আমার বড় বোনোর মতো। তিনি আজ নারী ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন। এতে আমি অনেক আনন্দিত। আমার বোন জনগণের সেবা করবে, তাদের পাশে দাঁড়াবে- এটাই বড় আনন্দ। শাহিনার স্বামী দেলওয়ার হোসাইন বলেন, আমার বড় স্ত্রী শাহীনা বেগম নারী ইউপি সদস্য নির্বাচিত হওয়ায় আমরা অনেক খুশি। বড় বউকে জেতাতে মেজ ও ছোট বউ যেভাবে পাশে ছিল ভবিষ্যতেও পাশে থাকব আমরা। সবার কাছে দোয়া চাই শাহিনা যেন মানুষের সেবা করে ভোটারদের দেওয়া আমানত রক্ষা করতে পারে।