ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বিশ্বকাপে সেরা পাঁচ ব্যাটসম্যান

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ জুলাই ২০১৯  

বিশ্বকাপে বাংলাদেশ বিশ্বের নজর কেড়েছে যদিও সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন পূরণ হয়নি। বিশ্বকাপে বাংলাদেশি সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে র্শীষে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার সবশেষ ম্যাচ পর্যন্ত মোট রান ৫৪২। একদিনের ম্যাচে এবারের বিশ্বকাপে তিনি সর্বোচ্চ রান করেন ১২৪। ব্যাটিং গড় ৯০.৬৬। 

সাকিবের পরেই আছেন উইকেট কিপার কাম ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এখন পর্যন্ত বিশ্বকাপে তার মোট রান ৩৫১। সেরা ১০২। ব্যাটিং গড় রান ৫৮.৫০।

তৃতীয় সেরা ব্যাটসম্যান ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপে এ পর্যন্ত তার রান ২২৭। তবে তিনি শতক হাঁকাতে পারেনি নি। সেরা স্কোর ৬২ রান। 

চর্তুথ ব্যাটসম্যান হিসেবে আরেক অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ এবারের বিশ্বকাপে তেমন ভাবে জ্বলে উঠতে পারেন নি। এবারের বিশ্বকাপে রিয়াদের মোট রান ১৯০, সেরা ৬৯। গড় ৪৭.৫০।

মাহমুদুল্লাহ পরে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আছেন লিটন দাস। এবারের ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি ক্রিকেট বিশ্বকাপে তার মোট রান এখন পর্যন্ত ১৫২। সর্বোচ্চ বা সেরা ৯৪। গড়  ৫০.৬৬।