ব্রেকিং:
নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা বাহারকন্যা সূচনার বিরুদ্ধে সাক্কু-তানিম-কায়সারের অভিযোগ ভোট দিয়ে তানিমের অভিযোগ রমজানকে ঘিরে সরকারের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ছাড়াল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২০  

মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে সাড়ে ৯ লাখ ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৯ লাখ ৫০ হাজার ৫৫৫ জন। আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩ লাখ ৪৯ হাজার ৫৯১ জন মানুষ। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ২০ লাখ ৩৮ হাজার ৫৮৭ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৬৮ লাখ ৭৪ হাজার ৫৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ২ হাজার ২১৩ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৩১ জনের। আর আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৫৭ হাজার ৪৪৩ জন।

তৃতীয় স্থানে উঠে আসা ভারতে করোনায় মৃতের সংখ্যা ৮৪ হাজার ৪০৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৫২ লাখ ১২ হাজার ৬৮৬ জন।

এছাড়া মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৭২ হাজার ১৭৯ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৪ হাজার ১১৩ জন। ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে ৪১ হাজার ৭০৫ জনের মৃত্যু ও ৩ লাখ ৮১ হাজার ৬১৪ জন আক্রান্ত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ২৫৫ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।