ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বীর মুক্তিযোদ্ধার মানবেতর জীবন যাপন!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৯  

কুমিল্লার নাঙ্গলকোটে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ভূঁইয়া বিভিন্ন সমস্যায় জর্জড়িত হয়ে মানবতর জীবন যাপন করছেন। যুদ্ধে ২ নম্বর সেক্টরে অসীম সাহসের সাথে যুদ্ধ করে দেশ স্বাধীন করলেও জীবনের শেষ সময়ে প্রত্যাশার সাথে প্রাপ্তির হিসাব মিলাতে পরছেননা তিনি।

সরকার তাকে বিশেষ সুযোগ সুবিধা প্রদানের মাধ্যমে তার সমস্যাগুলো দুর করবেন এমনটাই প্রত্যাশা অন্যান্য মুক্তিযোদ্ধা, পরিবার ও এলাকার মানুষের। আবেদন করা হলে সমস্যা সমাধানে ব্যবস্থা করা বলে জানায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা।

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আদ্রা ইউনিয়নের মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ভূইয়া। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্র ও ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ১৯৭১ সালের ফেব্রুয়ারী মাসে ভারতের মেলাঘরে ভারতীয় সেনাদের কাছ থেকে যুদ্ধের প্রশিক্ষণ নিয়ে, ২নম্বর সেক্টরের নাঙ্গলকোট উপজেলা কমান্ডারের দায়িত্ব পালন করেন। আর বেশ কয়েকটি সম্মুখ যুদ্ধে তার রয়েছে বিশেষ অবদান।

কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালিয়াজুড়ি এলাকার নিরাঞ্জন চন্দ্র শীল। স্বাধীনতা যুদ্ধে বেশ কয়েকটি সম্মূখ যুদ্ধে অংশ নেন তিনি। বর্তমানে কয়েকবার ব্রেইন স্ট্রোক করে ছেলে ও দুই মেয়ে নিয়ে নিদারুন কষ্টে আছেন তিনি।

আব্দুল মালেক ভূইয়ার মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের কথা তুলে ধরেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ইসহাক মিয়া।

এদিকে, উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল জানায়, সরকারি ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা এই বীর মুক্তিযোদ্ধাকে দেয়া হচ্ছে।

মুক্তিযুদ্ধের এই বীর সেনানীর সহায়তায় সরকার এগিয়ে আসবে এমন প্রত্যাশা সবার।