ব্রেকিং:
৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত সিদ্দিকী নির্বাচনে ভোটার উপস্থিতি না থাকলে সেটা কলঙ্কজনক হবে নির্বাচনী দায়িত্ব পালনে সম্পূর্ণ প্রস্তুত বিজিবি
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বুড়িচংয়ে অভ্যন্তরীন বোরো ধান সংরক্ষণ উদ্বোধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ মে ২০২৩  

বুধবার সকালে কুমিল্লার  বুড়িচং উপজেলা খাদ্য বিভাগ ও উপজেলা প্রশাসনের আয়োজনে অভ্যন্তরীণ বোরো ধান সংরক্ষণ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা খাদ্য কমিটি ও ধান সংরক্ষণ কমিটির সভাপতি সাহিদা আক্তার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার ফিতা কেটে অভ্যন্তরীণ বোরো ধান সংরক্ষণ উদ্বোধন করা হয় এবং একটন ধানের বিক্রয় মূল্য কৃষকের কাছে হস্তান্তর করেন। প্রতি মন ধানের মূল্য ১২ শত টাকা। মেশিনের সাহায্যে ধানের মান নির্ণয় করা হয়। বুড়িচং উপজেলায় দুইটি খাদ্য গুদাম একটি বুড়িচং ও অন্যটি কংশনগর বাজার। বুড়িচং উপজেলায় সরকারিভাবে বোরো ধান  সংরক্ষণের টার্গেট ১৮ হাজার ৩৬ টন।
এ সময় উপস্থিত ছিলেন খাদ্য নিয়ন্ত্রক আহমেদ হোসেন মজুমদার, বুড়িচং  ভারপ্রাপ্ত  কর্মকর্তা এলএসডি খাদিজা বেগম,  কংশনগর ভারপ্রাপ্ত  কর্মকর্তা এলএসডি মোঃ শামীম উদ্দিন সহ খাদ্য বিভাগের সকল কর্মকর্তা/কর্মচারী উপস্থিত ছিলেন।
এছাড়া উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের উদ্যোগে ভারেল্লা দক্ষিণে মেশিন দ্বারা ধান কাটা উদ্বোধন করেন- উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা কৃষি কমিটির সভাপতি সাহিদা আক্তার। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আফরিন আক্তার সহ উপ সহকারী কৃষি কর্মকর্তা, ভারেল্লা দক্ষিণের ইউপি চেয়ারম্যান ও ভারেল্লা উত্তরের চেয়ারম্যান এডভোকেট  ইস্কান্দার আলী ভূইয়া আমির সহ সকল স্তরের কৃষক কৃষাণী উপস্থিত ছিলেন।