ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বৃদ্ধা মাকে বোঝা মনে করে রাস্তায় ফেলে গেছে সন্তান!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

যে মা দশ মাস দশ দিন গর্ভে ধারণ করেছিলো সন্তানকে, সেই সন্তানই এখন মাকে বোঝা মনে করে রেখে গেলো রাস্তায় । তাই  অনেকেই বলে একজন মা ৫ জন সন্তানকে বড় করে তোলে, কিন্তু ৫ জন সন্তান একজন মাকে খাওয়াতে পারে না । নিজের ছেলে মেয়ে কেউ-ই তাকে  আপন করে নিতে চায়না । সবাই যেন এই বৃদ্ধা মাকে মেরে ফেলতে পারলেই খুশি ।

তেমনি  একটি হৃদয় বিদারক ঘটনার দেখা মিলে দাউদকান্দি গৌরীপুর বাসস্টেশনে । ১৭ ফেব্রুয়ারি সোমবার সকাল ১১ টায় সাফিয়া বেগম (৭০) নামে  এক বৃদ্ধা মাকে গৌরীপুর বাসষ্ট্রেশনে ফেলে রেখে পালিয়ে গেছেন তার মেয়ে  মিনা আক্তার । উৎসূক জনতা এই অসুস্থ মায়ের কান্না শুনে তার কাছে গেলে তিনি জানান তার মেয়ে তাকে ফেলে রেখে পালিয়ে গেছে ।

দাউদকান্দি উত্তর ইউনিয়নের গঙ্গার হাট গ্রামে মেয়ে মিনা আক্তারের কাছে থাকতেন এ মা ।  বৃদ্ধা মাকে গ্রহণ করতে রাজি নয় তার কোন আত্মীয়-স্বজন। তাই শেষ আশ্রয়ভেবে মেয়ের কাছে থাকতে চাইলে এক নজরও সহ্য করতেন না তার মেয়ে।  তাই সুযোগ বুঝে কোথাও বেড়ানোর কথা, কোথাও আবার চিকিৎসা করানোর নাম করে ফুটপাত ,সড়কের পাশে কিংবা দূরের বাজারে রেখে যায় এ মাকে।

স্থানীয়রা বিষয়টি উপজেলা প্রশাসনের উর্দ্ধোতন কর্মকর্তাদের অবহিত করলে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন , দাউদকান্দির সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ। তিনি বৃদ্ধা মাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গৌরীপুরে ভর্তি করান। বর্তমানে তিনি সুস্থ ও শঙ্কামুক্ত বলে জানিয়েছেন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহীনূর আলম সুমন ।

আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: মো: জামাল উদ্দিন বলেন, হাসপাতালে তাকে চিকিৎসাসেবা ও প্রয়োজনীয় সকল প্রকার ওযুধ দেয়া হয়েছে।  এই বৃদ্ধার সহযোগিতায় এগিয়ে এসেছেন উপজেলা প্রশাসন, চিকিৎসক, সাংবাদিক ও স্থানীয় লোকজন ।

দাউদকান্দির সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ বলেন, মায়ের প্রতি সন্তানের এমন আচরণ কোন ক্রমেই কাম্য নই । আমাদের সমাজে এমন একটি ঘটনা আর যেন না ঘটে । এই বৃদ্ধা মাকে চিকিৎসা ও প্রয়োজনীয় সকল ব্যবস্থা করবে উপজেলা প্রশাসন।

জানা যায়, মোখলেছ মিয়া নামে তার এক পুত্র সন্তান রয়েছে। মায়ের সাথে তার কোনো যোগাযোগ নেই। বৃদ্ধা সাফিয়া বেগম দাউদকান্দি পৌরসভার উত্তর নছুরউদ্দি (নয়াকান্দি) গ্রামের মৃত কালা মিয়ার স্ত্রী । এদিকে মাকে ফেলে যাওয়ায় বিষয়টিকে নিয়ে তার মেয়ে মিনা আক্তারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কোনো উত্তর না দিয়ে সংযোগটি কেটে দেয়।