ব্রেকিং:
মোবাইল ব্যাংকিং: ২২ কোটি গ্রাহকের লেনদেন ১ লাখ ৩০ হাজার কোটি টাকা ইসরায়েলে হামলার পর বাইডেনকে ফোন দিলেন নেতানিয়াহু ৩১ দিন পর বাংলাদেশি সেই ২৩ নাবিক মুক্ত তরুণ-তরুণীর ধস্তাধস্তির ভিডিও ভাইরাল, কারা তারা? তরমুজের গায়ে এবার ‘মৌসুম শেষের’ হাওয়া, বেড়েছে দাম চালক-সুপারভাইজারের মৃত্যু নিয়ে গল্প সাজিয়েছেন হেলপার: পুলিশ এবার কুকি-চিনের সহযোগী লাল বম গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় ৫০ বস্তা চিনিসহ আ.লীগ নেতা আটক কেএনএফের ৩ সদস্যসহ গ্রেপ্তার ৪ ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে ঝড় সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজারকে পরিবারের কাছে হস্তান্তর ফোর্বসের বিলিয়নিয়ার প্রকাশ, ধনীদের তালিকায় বাংলাদেশের আজিজ খান ইতালি থেকে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠিয়ে সম্মাননা পেলেন ৫ বাংলাদেশি বিএনপির ‘বয়কট ভারত’ আন্দোলনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস ভাড়া কমিয়ে প্রজ্ঞাপন বিশ্ববিদ্যালয়ের সর্বক্ষেত্রে জামায়াতের অনুসারী বেশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে কুমিল্লা উত্তর জেলা ব্রাহ্মণবাড়িয়ায় হঠাৎ ঝড়ে লন্ডভন্ড কয়েকটি গ্রাম মেট্রোরেল চলাচল স্বাভাবিক বুয়েটে ছাত্রলীগের প্রবেশ: অভিযুক্ত শিক্ষার্থীর সিট বাতিল
  • মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

বৃহদাকার কুমির গিলে ফেলল অজগর, দৃশ্য ভাইরাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

ডাঙ্গায় বাঘ আর জলে কুমিড়ের থেকে ভয়ানক প্রাণী আর কে আছে? কিন্তু সেই কুমিড়ই এবার হয়ে গেলো অন্যের শিকার। বৃহদাকার একটি কুমিরকে গিলে খেয়েছে একটি অজগর সাপ। সেই দৃশ্য ভাইরাল হয়েছে অনলাইনে।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের এক নদীতে কায়াক ভ্রমণ করছিলেন মার্টিন মুলার নামে এক চিত্রগ্রাহক। হঠাত তার চোখে পড়ে সেই রোমহর্ষক দৃশ্য। তিনি দেখেন, নদীর তীরঘেঁষা একটি জায়গায় ধীরে ধীরে যেন ছোট হয়ে যাচ্ছে একটি বিশাল কুমির৷ ব্যাপারটা কী তা বোঝার জন্য খানিকটা কাছে গিয়ে দেখতেই তিনি যা দেখলেন, তাতে তিনি তার নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলেন না। 

তিনি জানিয়েছেন ওই বড়সড় কুমিরটাকে আস্ত গিলে নিচ্ছে তার চেয়ে অন্তত দ্বিগুণ বড় একটা অজগর সাপ। কুমির ভক্ষণের এই দৃশ্য একের পর এক ক্যামেরাবন্দি করেন তিনি। যতক্ষণে কুমিরটি দেহের শেষাংশটুকু গলাধকরণ না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত সেদিক থেকে চোখ সরাননি মুলার। এবং একের পর এক ছবিও তুলে গিয়েছেন। 

সেই সব ছবি তিনি তুলে দিয়েছে অস্ট্রেলিয়ার স্বেচ্ছাসেবী এক বন্যপ্রাণ সংরক্ষক সংস্থা জিজি ওয়াইল্ডলাইফের হাতে। তারা ছবিগুলো পর্যবেক্ষণ করে জানিয়েছেন। ভক্ষক প্রজাতিতে অলিভ পাইথন। এদের প্রিয় খাবার এই স্বচ্ছ জলের কুমির। এমনিতে একটু গভীর জঙ্গলে থাকলেও, খিদের চোটে জলাশয়ের দিকে চলে আসে।

কুমিরগুলোকে এভাবেই আস্ত গিলে খায়। তারপর আবার বেশ কিছুদিন বিশ্রাম নেওয়ার পর শিকারের খোঁজে সক্রিয় হয়ে ওঠে অলিভ পাইথন। মুলারের এই ছবি জিজি ওয়াইল্ডলাইফ নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। আর তারপর থেকেই ভাইরাল অজগরের কুমির ভক্ষণের ছবি।