ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বেতন ভাতা উন্নীতকরণের দাবিতে মানববন্ধন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৯  

বেতন গ্রেড ১৭তম থেকে ১২-১৫তম গ্রেডে উন্নীতকরণসহ সাত দফা দাবিতে কুমিল্লার চৌদ্দগ্রামে বৃহস্পতিবার বিকেলে মানববন্ধন করেছে পরিবার পরিকল্পনা সহকারীরা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজারস্থ বঙ্গবন্ধু স্কয়ারের সামনে আয়োজিত মানববন্ধনে নেতৃত্ব দেন বাংলাদেশ পরিবার পরিকল্পনা সহকারী সমিতির কুমিল্লা জেলা শাখার সহ সাধারন সম্পাদিকা তাছলিমা আক্তার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা সহকারী সমিতির চৌদ্দগ্রাম উপজেলা শাখার সভাপতি আয়েশা খাতুন, সহ-সভাপতি নুরুন্নাহার বেগম, সাধারন সম্পাদক খোদেজা বেগম, সহ সাধারন সম্পাদিকা ফেরদৌসি রহমান, সাংগঠনিক সম্পাদক সুলতানা রাজিয়া, মহিলা বিষয়ক সম্পাদিকা রহিমা বেগম, কোষাধ্যক্ষ সৃতি বালা সাহা, প্রচার ও দপ্তর সম্পাদক পারুল আক্তার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রিক্তা রানী আইচ, সদস্য কহিনুর বেগম, ফরিদা বেগম, সিদ্দিকা খাতুন, ইনা রানী সুর, আনোয়ারা বেগমসহ মাঠ পর্যায়ের পরিবার পরিকল্পনা সহকারীবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, পরিবার পরিকল্পনা সহকারী পদে নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা এসএসসি থেকে এইচএসসি. ও বেতন-ভাতাদি ১৭তম গ্রেড থেকে ১২-১৫তম গ্রেডে উন্নীতকরণসহ জাতীয় বেতন স্কেলে কর্মচারীদের গ্রেড বহাল রাখতে হবে। এছাড়া সিনিয়র পরিবার কল্যাণ সহকারীর পদ সৃজন, পরিবার কল্যাণ সহকারীদের সিনিয়র পরিবার কল্যাণ সহকারী পদে পদোন্নতি প্রদানসহ পরিবার পরিকল্পনা পরিদর্শক পদের নূন্যতম ২০% পদ পরিবার কল্যাণ সহকারীদের মধ্য হতে বয়স ও যোগ্যতার ভিত্তিতে ব্যবস্থাকরণ ও সকল স্তরের পদোন্নতি নিশ্চিত করতে হবে। মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে আমরা সকল দাবি বাস্তবায়ন চাই।