ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বেলুন ফোলানোর সময় বিস্ফোরণ, তদন্তে ৩ সদস্যের কমিটি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২২  

কুমিল্লার নাঙ্গলকোটে বেলুন ফোলানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার দুপুর ১২টার দিকে এ কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির আহ্বায়ক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল হক। অন্য সদস্যরা হলেন- কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান এবং নাঙ্গলকোট থানার পরিদর্শক (তদন্ত) মো. রাকিবুল ইসলাম।

ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন নাঙ্গলকোটের ইউএনও লামইয়া সাইফুল।

তিনি বলেন, বৃহস্পতিবার দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। রাতেই গুরুতর আহত ৬ জন এবং সকালে আরো ৯ জনকে ১০ হাজার টাকা করে প্রাথমিক অনুদান দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে ঐ উপজেলার মৌকরা ইউনিয়নের বিরলী গ্রামে গ্যাস সিলিন্ডার থেকে বেলুন ফোলানোর সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে শিশুসহ অন্তত ৪১ জন আহত হয়েছে।

শনিবার থেকে একই উপজেলার ঢালুয়া ইউনিয়নে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী শতবর্ষী ঠাণ্ডাকালীর মেলা। মেলায় অংশ নিতে বিরলী গ্রামের আনোয়ার হোসেন বাড়ির সামনে বসে সিলিন্ডার থেকে গ্যাস দিয়ে বেলুন ফোলাচ্ছিলেন। দৃশ্যটি দেখতে শিশুসহ অর্ধশতাধিক মানুষ জড়ো হয়। এক পর্যায়ে সিলিন্ডারটির বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিক স্বজনরা আহতদের উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের জেলার বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হয়।