ব্রেকিং:
বিএনপি নেতারা বউদের ভারতীয় শাড়ি পুড়িয়ে দিচ্ছে না কেন? এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুন, ভেতরেই অঙ্গার চালক ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ মেঘনায় ট্রলারডুবি: দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু দুপুরের মধ্যে তিন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস যৌন হয়রানি রোধে কাজ করবে আওয়ামী লীগ জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব: রাষ্ট্রপতি ইসরায়েলকে অস্ত্র না দেওয়ার ঘোষণা কানাডার ‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বেশি দামে লবণ বিক্রির দায়ে ৮ লাখ টাকা জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

কুমিল্লা জেলায় লবণ নিয়ে ব্যাপক গুজব ছড়িয়ে পড়েছে। নগর থেকে শুরু করে গ্রাম গঞ্জের হাট-বাজার ও সুপার শপগুলোতে সকাল থেকে লবণ কিনতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায় ক্রেতাদের। 

মঙ্গলবার দিনভর বিভিন্ন হাট বাজার ও সুপার শপে অভিযান পরিচালনা করে কুমিল্লা জেলা ও পুলিশ প্রশাসন। এ সময় বিভিন্ন দোকানিকে জরিমানা ও সর্তক করা হয়। 

মঙ্গলবার সন্ধ্যার পর নগরীর ৪০টি স্থানে অভিযান চালিয়ে অধিক মূল্যে লবণ বিক্রি করার অভিযোগে ৮ লাখ টাকা জরিমানা ও  এক ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ। কুমিল্লা কোতোয়ালী থানার ওসি মো. আনোয়ারুল আজিম এ কথা নিশ্চিত করেছেন। 
 
মঙ্গলবার বাজার মনিটরিং করার সময় এএসপি (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন জানান, বাজারের নিত্য পণ্যের কৃত্রিম সংকট বন্ধ করাসহ বিশেষ কোনো খাদ্য পণ্য নিয়ে গুজব সৃষ্টি না করতে পারে সে ব্যাপারে জেলা পুলিশের পক্ষ থেকে অভিযান চলছে। জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এদিকে লবণসহ নিত্য পণ্যের বাজার দর ঠিক রাখার লক্ষ্যে জেলা প্রশাসনের কয়েকটি টিম বাজার মনিটরিং করতে মাঠে নেমেছে। নগরীর বাদুরতলা আমেনা বিগ বাজার সুপার শপ, স্বপ্ন সুপারশপসহ নগরীর নিউমার্কেট ও রাজগঞ্জে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজাহারুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান রাসেল। এ সময় লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করায় আমেনা বিগ বাজারের কর্তৃপক্ষকে সর্তক করে দেয়া হয়।

এদিকে নগরীর অলি-গলির দোকানগুলোতে ন্যায্য মূল্যে পণ্যদ্রব্য বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করতে দেখা যায় কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তারকে। 

মঙ্গলবার বিকেলে অভিযান পরিচালনার সময় বাগিচাগাঁও এলাকার বেশ কয়েকজন দোকানিকে অধিক মূল্যে পণ্য বিক্রি করায় জরিমানা ও সর্তক করে দেয়া হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার জানান, কুমিল্লা জেলায় নিত্যপণ্যের দাম বৃদ্ধি করার প্রবণতা বন্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। জনস্বার্থে তাদের এ অভিযান অব্যাহত থাকবে। 

অভিযানের সময় উপস্থিত ছিলেন কোতয়ালী মডেল থানার ওসি মো. আনোয়ারুল হক,ডিবি ওসি মো. আনোয়ারুল আজিম প্রমুখ।

এদিকে সন্ধ্যায় ডিসি কার্যালয়ের সম্মেলন কক্ষে বাজার মনিটরিং কমিটির জরুরি সভা হয়। সভায় লবণের দাম বাড়ার গুজব বন্ধে সবাইকে ভূমিকা রাখার আহ্বান জানান ডিসি মো. আবুল ফজল মীর।