ব্রেকিং:
কুমিল্লায় সংবাদ সম্মেলনে কাঁদলেন র‍্যাব কর্মকর্তা দেশের পথে এমভি আবদুল্লাহ রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধের নির্দেশ রাত ৮টার পর শপিংমল ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেশে পূর্বের ঘটনার পুনরাবৃত্তি কোনো দিন হবে না এটা আমার শেষ বিসিএস ছিল, ৩-৪ মিনিটের জন্য স্বপ্ন ভেঙে গেল এক সপ্তাহে রেকর্ড সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন দেওয়া হবে না : গণপূর্তমন্ত্রী সাড়ে ৫৮ লাখ টাকার হাঙর ও শাপলাপাতা মাছ জব্দ পুকুর থেকে মাদরাসা ছাত্রীর লাশ উদ্ধার বাংলাদেশি জিনাতের সোনা জয় দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে নিয়মিত দ্বিগুন মাত্রার শব্দে দূষণের শিকার কুমিল্লা নগরী দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীকে ধ-র্ষ-ণে-র অভিযোগ দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী শিশু সন্তানসহ মায়ের আত্মহত্যা বিশেষ কায়দায় ৪০ কেজি গাঁজা পাচার দুদিনব্যাপী পুষ্টি ও খাদ্য প্রযুক্তিভিত্তিক কৃষক প্রশিক্ষণ ৪ মে থেকে বাড়ছে ট্রেনের ভাড়া সেকান্দর চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক
  • বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

ব্রাহ্মণপাড়ায় এবারও স্বতন্ত্র প্রার্থীর কাছে নৌকার পরাজয়

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২০  

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকা পরাজিত হয়েছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত ওই নির্বাচনে আওয়ামী লীগ (নৌকা) মনোনীত প্রার্থী জাহাঙ্গীর খান চৌধুরীকে হারিয়ে বিজয়ী হয়েছেন সদ্যপ্রয়াত উপজেলা চেয়ারম্যান আবু তাহেরের ছোট ভাই আলহাজ মোহাম্মদ আবু জাহের।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, ভোটের চুড়ান্ত ফলাফলে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবু জাহের (আনারস) পেয়েছেন ৪০ হাজার ৫৯০ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের (নৌকা) জাহাঙ্গীর খান চৌধুরী পেয়েছেন ৩৬ হাজার ৬৩৯ ভোট।

এছাড়াও লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির প্রার্থী শাহ আলম সরকার ২৮০ ভোট, ওয়ার্কার্স পার্টির হাতুড়ি প্রতীক নিয়ে আল আমিন ১২১ এবং স্বতন্ত্র প্রার্থী আবু সায়েম বাপ্পী পেয়েছেন ৮৭ ভোট।

রাতে জেলা সিনিয়র নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম খান ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ব্রাহ্মণপাড়া উপজেলায় উপনির্বাচনে ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করেছেন।

এর আগে গত বছরের ৩১ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ৪০ হাজার ৬৭৩ ভোট পেয়ে নৌকার প্রার্থী জাহাঙ্গীর খানকে পরাজিত করেছিলেন নবনির্বাচিত চেয়ারম্যান আবু জাহেরের বড় ভাই আবু তাহের।

ওই নির্বাচনে নৌকা পেয়েছিল ২৪ হাজার ৯২৮ ভোট এবং আনারস পেয়েছিল ৪০ হাজার ৬৭৩ ভোট। গত ১৬ সেপ্টেম্বর রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে উপজেলা চেয়ারম্যান আবু তাহেরের মৃত্যুর পর এ উপজেলায় চেয়ারম্যান পদটি শূন্য হয়।