ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ব্রাহ্মণপাড়ায় পুলিশের করোনা ভাইরাস সচেতনতামূলক লিফলেট বিতরণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ মার্চ ২০২০  

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় গতকাল মঙ্গলবার দিনব্যাপী বিভিন্ন হাট বাজারে করোনা ভাইরাসের সাম্প্রতিক প্রাদুর্ভাব সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষে থানা পুলিশের সদস্যরা লিফলেট বিতরণ করেন।

এরমধ্যে থানা অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ ব্রাহ্মণপাড়া সদর সিএনজি ষ্ট্যান্ড ও সদর বাজার এলাকায় প্রচার অভিযান পরিচালনা করেন। এসময় তিনি প্রথচারী, স্কুল, কলেজ শিক্ষার্থী, বিভিন্ন যানবাহনের যাত্রী ও ক্রেতা এবং দোকানীদের মাঝে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বক্তব্য প্রদান করেন।

তিনি করোনা ভাইরাসের সাম্প্রতিক প্রাদুর্ভাব সম্পর্কে বলেন, এ ভাইরাসটি অনেক পুরনো। সর্বপ্রথম ২০০২ সালে বিশ্বে প্রথম এ ভাইরাসের অস্তিত্ব পরিলক্ষিত হয়। শুরুতে এটি প্রাথমিক পর্যায়ে থাকলেও সাম্প্রতিক সময়ে এর সংক্রমন ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। বিশ্বে এখন পর্যন্ত এ ভাইরাসের কোন প্রতিশোধক আবিষ্কার করা সম্ভব হয়নি। আর আমাদের দেশকে এ ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্ত রাখতে হলে নিজেদেরকে সচেতন হতে হবে এবং অন্যকেও সচেতন করতে হবে।

এক্ষেত্রে আমাদের সবসময় পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। বিশেষ করে বাহিরে বের হওয়ার আগে মাস্ক পরিধান করতে হবে, হাঁচি কাশির সময়ে রুমাল অথবা টিস্যু ব্যবহার করতে হবে, কোন কিছু খাবার পূর্বে সাবান দিয়ে ভালোভাবে হাত ধুয়ে নিতে হবে এবং পরিধেয় কাপড় সবসময় পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যদি কোন ব্যক্তি এ ভাইরাসে আক্রান্ত হয় তাকে স্পর্শ করা থেকে বিরত থাকতে হবে। একইসাথে বন্য প্রাণীসহ পোষাপ্রাণীদের সংস্পর্শ থেকে দুরে থাকতে হবে। যেহেতু এ রোগের কোন প্রতিশোধক নেই তাই একমাত্র সচেতনতাই পারে আমাদেরকে এ ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা করতে। করোনা ভাইরাস সম্পর্কে আগে নিজে সচেতন হউন এবং অন্যকে সচেতন করুন।

এসময় উপস্থিত ছিলেন সহকারী পলিশ পরিদর্শক মো. রাজু আহমেদ, ব্রাহ্মণপাড়া সদর বাজার কমিটির সভাপতি হাজী মোঃ মোজ্জামেল হক ভূইয়া দুলাল, উপজেলা ক্যামিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি মোরশেদ আলম ভূইয়া, সদর বাজার কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সাংগঠনিক সম্পাদক ডাক্তার আবু তাহের প্রমুখ।