ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ব্রাহ্মণবাড়িয়ায় আরো ৭৫ জন করোনায় আক্রান্ত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২২  

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘণ্টায় আরো ৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ২৫৫ টি নমুনা পরীক্ষায় ৭৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। যা সংক্রমণের হার ২৯ দশমিক ৪১ শতাংশ। আজ নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ১৭ জন, সরাইলে ১৯ জন, আশুগঞ্জে ৭জন, কসবায় ২৫ জন, ও নবীনগরে ৭ জন রয়েছেন। জেলায় গত ২৪ ঘন্টায় ৪০ জন সুস্হ হয়েছেন।

তিনি আরো বলেন, আজ পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত হলেন ১২ হাজার ৭৫৯ জন ও করোনা থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ৮৫৬ জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৭২২ জন, এর মধ্যে সেফ আইসোলেশনে ৭১৪ জন ও হাসপাতাল আইসোলেশনে ৮ জন। জেলায় এখন পর্যন্ত ৭৯ হাজার ২৮ জনের নমুনা সংগ্রহ করে ৭৯ ১৬ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। আজ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ১৮১ জন।

তিনি আরো বলেন, গত এক সপ্তাহ ধরে জেলাতে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অসচেতনতার কারণে জেলায় করোনা সংক্রমণ বেড়ে চলছে। পাশাপাশি এখন টিকা নেওয়ার হারও বেড়েছে। তৃতীয় ডোজ নিতেও আগ্রহী হয়ে উঠেছেন লোকজন। আমাদের কাছে পর্যাপ্ত টিকা রয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলায় মোট জনসংখ্যার ৪৫ ভাগের বেশি মানুষ করোনার প্রথম ডোজের টিকা নিয়েছেন।

এদিকে এদিকে করোনাভাইরাসের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকার ঘোষিত কার্যাবলি ও চলাচলে বিধি নিষেধ বাস্তাবিয়নে জেলা প্রশাসন কাজ করে যাচ্ছে।

এ ব্যাপারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত বৈদ্য জানান, সরকার ঘোষিত করোনাভাইরাস প্রতিরোধে বাস্তবায়নে জেলা প্রশাসনের নির্দেশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সব উপজেলার ইউএনও ও সহকারী কমিশনার ভূমি কাজ করে যাচ্ছেন। সচেতনতা বৃদ্ধির পাশাপাশি জনসাধারণের মাঝে প্রতিদিন মাস্ক বিতরণ করা হচ্ছে। গত এক সপ্তাহ ধরে জেলা শহরসহ জেলার নয়টি উপজেলায় মাস্ক বিতরণসহ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, জনসাধারণকে করোনাভাইরাস সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসনের পাশাপাশি জেলার নয়টি উপজেলায় মাইকিং করা হচ্ছে। করোনা প্রতিরোধে আমাদের সচেতনতা ও সরকার ঘোষিত স্বাস্থ্য নীতি বাস্তাবায়নে আমাদের এই তৎপরতা অব্যাহত থাকবে।