ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ব্রেকআপের আগে নিজেকে অবশ্যই চারটি প্রশ্ন করুন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

ভাঙা-গড়ার মাঝেই আমাদের জীবন চলে। যেখানে থাকে প্রিয়জনকে একান্ত নিজের করে পাওয়ার অনাবিল আনন্দ, আবার থাকে না সইতে পারা হারানোর কষ্টও।
তবে যে কোনো সম্পর্ক ভাঙার জন্যও থাকে যথেষ্ট কারণ। যদিও মাঝে মাঝে অবান্তর বা তুচ্ছ কারণেও অনেক গভীর ভালোবাসার সম্পর্কটি নিমিষেই শেষ হয়ে যায়। তবে জীবনের এতো বড় একটা সিদ্ধান্ত নেয়ার আগে অবশ্যই নিজেকে পাঁচটি প্রশ্ন করুন। যাতে পরবর্তীতে আপনাকে এই ভেঙে ফেলা সম্পর্কটির জন্য পস্তাতে না হয়। চলুন তবে জেনে নেয়া যাক সেই প্রশ্নগুলো সম্পর্কে-

> বুঝে নিন ব্রেকআপের কারণটি কতটা সঠিক? কারণ অনেক সময় সামান্য ভুল বোঝাবুঝির কারণে সুন্দর সম্পর্কটির সমাপ্তি ঘটে। তাই সত্যতা যাচাই করুন।

> ব্রেকাআপের কারণটি যাচাই করে বুঝে নিন, এক্ষেত্রে দোষটি কার বেশি। কেনই বা সে এমনটা করেছে তাও বোঝার চেষ্টা করুন। ভুলটি সে ইচ্ছা করে করেছে নাকি অনিচ্ছাকৃত তাও জেনে নিন।

> অনেক ক্ষেত্রেই মানুষের নিজের দোষ চোখে পড়ে না। আপনার বেলায়ও কি তাই ঘটছে? একটু ভালোভাবে ভেবে দেখুন। যদি নিজের দোষ থেকে থাকে তবে তা মেনে নিয়ে সম্পর্ক ঠিক করে নিন।

> ব্রেকআপের জন্য তাড়াহুড়া করাটা বোকামি। ঝোঁকের মাথায় ব্রেকআপের সিদ্ধান্ত নিয়ে ফেলাটা মোটেও বুদ্ধিমানের কাজ নয়। তাই সম্পর্ক ভাঙার আগে অবশ্যই সময় নিন। সবদিক ভালোভাবে বিবেচনা করে দেখুন।