ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্যসেবার লক্ষ্যে বিশেষ উদ্যোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

কিশোর কিশোরীদের বয়ঃসন্ধিকালীন সকল স্বাস্থ্য সেবা সহজ করার লক্ষ্যে কুমিল্লার মুরাদনগরে প্রথমবারের মত কৈশোর বান্ধব স্বাস্থসেবা কর্ণারের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার পাহাড়পুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে এই সেবা কর্নারের উদ্ধোধন করা হয়। পাহাড়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস সামাদ মাঝির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেবা কর্নারের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজানুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ। অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাসুকুল ইসলাম, পাহাড়পুর ইউপি সচিব চন্দন কুমার দাশ, পাহাড়পুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান পরিদর্শিকা নার্গিস আক্তার, এফপিআই আতিকুর রহমান। এছাড়াও এলাকার বিভিন্ন বয়সের কিশোর কিশোরী ও মায়েরা এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, মুরাদনগর উপজেলায় এই প্রথম একটি কৈশোর বান্ধব স্বাস্থসেবা কর্ণার চালু করা হয়েছে। এই কর্ণারে কিশোর কিশোরীদের বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্যসেবা ও পরামর্শ, কাউন্সিলিং, প্রয়োজনীয় ঔষধপত্র এবং পরিছন্নতা সামগ্রী প্রদান করা হবে। পাশাপাশি গর্ভবতী মায়েদের প্রসবপূর্ব ৪টি চেকআপ এবং প্রসব পরবর্তী ৪টি চেকআপসহ ২৮/৭ স্বাভাবিক প্রসবসেবা চালু আছে এবং পরিবার পরিকল্পনাসহ সকল সেবা বিনামূল্যে প্রদান করা হয়ে থাকে।