ব্রেকিং:
‘ইফতার পার্টিতে আল্লাহর নাম না নিয়ে আওয়ামী লীগের গিবত গায়’ গাজায় হামাসের শীর্ষ কমান্ডার নিহত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি নির্বাচনে জয়লাভের পর পরমাণু যুদ্ধ নিয়ে হুঁশিয়ারি দিলেন পুতিন কুমিল্লায় বিজয় এক্সপ্রেসের ৯ বগি লাইনচ্যুত বাংলাদেশকে ২০ টন খেজুর উপহার দিল সৌদি আরব মায়ের আহাজারি ‘মেয়েটাকে ওরা সবদিক থেকে টর্চারে রাখছিল’ এই প্রথম ত্রাণবাহী জাহাজ ভিড়ল গাজার উপকূলে জিম্মি জাহাজের ৪ জলদস্যুর ছবি প্রকাশ্যে নাইজেরিয়ায় রমজানে রোজা না রাখা মুসলমানদের গ্রেফতার করছে পুলিশ বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা জাহাজসহ জিম্মি বাংলাদেশি ২৩ নাবিকের সবশেষ অবস্থা জানা গেছে বেতন নেবেন না পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট জারদারি জলদস্যুর কবলে পড়া নাবিকদের ১১ জনই চট্টগ্রামের রমজান উপলক্ষে গাজায় ত্রাণ পাঠাল বাংলাদেশসহ ৯ দেশ রোজায় স্কুল খোলা না বন্ধ, সিদ্ধান্ত আজ পুরান ঢাকায় জুতার কারখানায় ভয়াবহ আগুন গাজায় ‘জঘন্য অপরাধ’ বন্ধের আহ্বান সৌদি বাদশাহর আম্বানিপুত্রের বিয়েতে যে দামি উপহার দিলেন শাহরুখ-সালমান মেয়র পদে উপনির্বাচন- কুমিল্লায় জয়ী বাহারকন্যা সূচনা
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

ভারতের তৈরি ভ্যাকসিন নিয়ে করোনা আক্রান্ত স্বাস্থ্যমন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২০  

ভারতের নিজস্ব প্রযুক্তিতে তৈরি করোনা ভ্যাকসিন ‘কোভ্যাকসিন’ শরীরে নিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন দেশটির হরিয়ানা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। ফলে ভ্যাকসিনটির বাস্তবিক কার্যকারীতা নিয়ে ব্যাপক প্রশ্ন উঠেছে।

বর্তমানে কোভ্যাকসিনের তৃতীয় পর্যায়ের ট্রায়াল চলছে। এর মধ্যেই পরীক্ষামূলক ওই ভ্যাকসিন নেয়ার পরও তিনি করোনায় আক্রান্ত হন।

শনিবার এক টুইট বার্তায় তিনি নিজের করোনায় আক্রান্তের খবর জানান।

৬৭ বছর বয়সী মন্ত্রী অনিল ভিজ বলেন, 'আমি করোনায় আক্রান্ত হয়েছি। আমি আমবালা ক্যান্টনমেন্টের সিভিল হাসপাতালে ভর্তি হয়েছি। আমার সংস্পর্শে যারা এসেছেন তাদের আমি করোনা পরীক্ষার আহ্বান জানাচ্ছি।'

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, হরিয়ানার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বও অনিল ভিজের ওপর। গত ২০ নভেম্বর ভারত বায়োটেকের তৈরি কোভ্যাকসিনের তৃতীয় ধাপের ট্রায়ালে অংশ নেন তিনি।

সে সময় টুইটারে তিনি জানান, তিনিই হবেন তার রাজ্যে করোনা প্রতিরোধী ভ্যাকসিনের প্রথম স্বেচ্ছাসেবী।

এদিকে ভারতে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৯৫ লাখে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে এক লাখ ৩৯ হাজার ৭১৪ জন মানুষের।