ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ভয়ংকর গতিতে আসছে ঘূর্ণিঝড় ‘মহা’, সতর্কতা জারি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

ভয়ংকর ঘূর্ণিঝড় ‘মহা’ ১৪০ কিলোমিটার গতিতে ধেয়ে আসছে। এর ফলে ভারতের গোয়া উপকূলে রেড এলার্ট জারি করা হয়েছে। বর্তমানে ঘূর্ণিঝড়টি আরব সাগরে ফুঁসছে।

দিল্লির আবহাওয়া দফতর জানিয়েছে, ‘মহা’ ক্রমশ শক্তি বাড়িয়ে ভারতের গোয়া উপকূলের দিকে ধেয়ে আসায় সমুদ্র উত্তাল হয়ে উঠেছে। প্রবল জলোচ্ছ্বাসের আশঙ্কায় গোয়া উপকূলে জারি করা হয়েছে সতর্কতা। 

এদিকে ‘মহা’র প্রভাব পাশ্ববর্তী অন্যান্য রাজ্যগুলোতেও পড়েছে। এর ফলে কেরালা, কর্নাটক ও তামিলনাড়ুতে প্রচণ্ড বৃষ্টি হচ্ছে। লাক্ষাদ্বীপের আকাশও রয়েছে মেঘাচ্ছন্ন।

দেশটির আবহাওয়া দফতর আরো জানায়, আগামী ২৪ ঘণ্টায় দুর্যোগের মাত্রা ক্রমশই বাড়বে। আগাম ব্যবস্থা হিসেবে সমুদ্র তীরবর্তী এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। তাদের আশ্রয়ের বিকল্প ব্যবস্থা করা হয়েছে, যোগাযোগের জন্য খোলা হয়েছে হেল্প লাইন।

আবহাওয়াবিদদের মতে, গত ৫০ বছরের ইতিহাসে এমন ঘটনা আর ঘটেনি। এর আগে আরব সাগরে ‘চপলা’ ও ‘মেঘ’ নামের দুটি ঘূর্ণিঝড় পরপর তৈরি হয়েছিল।