ব্রেকিং:
ছেলেকে ভোট না দিলে উন্নয়ন বন্ধ করে দেওয়ার হুমকি এমপির মন্ত্রী-এমপিরাই আওয়ামী লীগের নির্দেশ মানছে না ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল মার্চে কুমিল্লায় ৭১ অগ্নিকাণ্ড খুন ৭; সড়কে ঝরেছে ২০ প্রাণ মোহনপুরে নৌ-পুলিশের অভিযানে ১৩ জেলে আটক ১০০ পিস ইয়াবাসহ আটক ২ পূজা নিয়ে এমপি বাহারের বক্তব্য ব্যক্তিগত: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘনায় মিলল নিখোঁজ জেলের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রেডক্রিসেন্টের অ্যাডহক কমিটি গঠন ইঁদুরের শত্রু, কৃষকের বন্ধু জাকির হোসেন বাস-অটোরিকশা সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত, আহত ৩০ কুমিল্লায় ১৭ কোটি টাকার মাদক ধ্বংস নোয়াখালীতে রোহিঙ্গার পেটে মিলল ইয়াবা, গ্রেফতার ৪ দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে প্রাণ গেল ছাগলনাইয়ার দিদারের সুবিধা বঞ্চিত ১৬৫ শিক্ষার্থী পেলো ৮ লাখ টাকা অনুদান দাঁড়িয়ে থাকা অটোরিকশায় ধাক্কা দিয়ে বাস খালে, নিহত ৩ শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে : কাদের সিদ্দিকী কুমিল্লা জেলা ছাত্র জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে বিদ্যুৎস্পৃষ্টে অনার্স শিক্ষার্থীর মৃত্যু দাউদকান্দিতে বাস চাপায় একই পরিবারের ৩ জন নিহত
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মতলবে ডিশ ব্যবসা নিয়ে দ্বন্দ্ব, ৫ লাখ টাকার রাজস্ব বঞ্চিত সরকার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

১৪ ইউনিয়ন ও ১ পৌরসভার ৫ লক্ষাধিক জনবসতির মতলব উত্তর উপজেলার ডিশ ব্যবসায়ীদের মধ্যে দ্বন্দ্বের কারণে সরকার প্রতি বছর ৫ লক্ষাধিক টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।


খোঁজখবর সূত্রে, মতলব উত্তর উপজেলায় সরকারকে রাজস্ব দিয়ে বৈধভাবে ডিশ ব্যবসা করে আসছে ৮টি প্রতিষ্ঠান। সবকিছু ঠিকঠাক মতো চলতে থাকলেও ২০১৯ সালের ২১ ডিসেম্বর রাতের আঁধারে মতলব দক্ষিণ উপজেলায় ডিশ ব্যবসা করতে থাকা ‘মতলব ডিশ ক্যাবল নেটওয়ার্ক’ পার্শ্ববর্তী মতলব উত্তর উপজেলার বেশকিছু অঞ্চলে স্থানীয় বৈধ ব্যবসায়ীর ডিশের তার কেটে ফেলে দিয়ে অবৈধভাবে তারা তা দখল করে নেয় বলে জানায় শাহিন মিয়া। কয়েকবার ছোটখাটো ঝগড়াবিবাদ হলেও বর্তমানে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে।


অবৈধভাবে দখল করা ‘মতলব ডিশ ক্যাবল নেটওয়ার্ক’ এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ‘রইয়ান চৌধুরী ক্যাবল নেটওয়ার্ক’ ও ‘গ্রামীণ ক্যাবল নেটওয়ার্ক’ লিখিতভাবে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক, চাঁদপুরের জেলা প্রশাসক, বিটিভি’র পরিদর্শক, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দাখিল করলেও অদ্যাবধি কোনো ব্যবস্থা নেয়া হয়নি।


এদিকে ব্যবসা করতে না পারায় এ উপজেলার ডিশ ব্যবসার ৬টি প্রতিষ্ঠান সরকারকে রাজস্ব দিতে পারছে না বলে জানালেন ‘রাইয়ান চৌধুরী ক্যাবল নেওটওয়ার্ক’ এর পরিচালক শাহিন মিয়া। অন্যদিকে, মতলব উত্তর উপজেলায় জবরদখলের অভিযোগ থাকা ‘মতলব ডিশ ক্যাবল নেটওয়ার্ক’ এর পরিচালক শরীফ উল্যাহর সঙ্গে এ বিষয়ে মুঠোফোনে কথা হলে সে জানায়, আমাদের লাইন বৈধ, আমার ওখানে ফিট লাইন দিয়েছি। তবে অনেক কিছুই অবৈধ থাকে আপনি সব দেখিয়ে পারবেন না।


মতলব ডিশ ক্যাবল নেটওয়ার্কের বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে বিটিভি’র পরিদর্শক আক্রাম উল ইসলামের সঙ্গে এ বিষয়ে কথা হলে তিনি জানান, অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তবে ম্যাজিস্ট্রেট পেলে অভিযান পরিচলনা করে ব্যবস্থা নিতে পারতাম।।